‘আমার ভোট আমি দেব, তোমার ভোটও আমি দেব’

‘আমার ভোট আমি দেব, তোমার ভোটও আমি দেব’

ঢাকা, ২৮ নভেম্বর (জাস্ট নিউজ) : বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক উপ প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেম হোসেন বলেছেন, ‘এখন ক্ষমতাসীনদের কথা হলো আমার ভোট আমি দেব, তোমার ভোটও আমি দেব। তাদের এই মানসিকতা না বদলালে সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না।’

শাহ মোয়াজ্জেম হোসেন গণমাধ্যমকে বলেন, দেশে চরম দু:শাসন চলছে। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মজলুম জননেতা তারেক রহমান বিদেশে আছেন। তাকে দেশে আনার কোনো ব্যবস্থা নেই। আমরা আমাদের নেত্রী সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ন্যায্য বিচার চাই এবং আমাদের মাঝে তাকে ফেরত চাই।

তিনি বলেন, আগামী নির্বাচনকে আমরা একটি আন্দোলন হিসেবে গ্রহণ করেছি। আমরা সে জন্য নির্বাচনে অংশগ্রহণ করছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করবে যারা ক্ষমতায় আছেন তারা এবং নির্বাচন কমিশন। আমরাতো চাই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হোক। তাহলে আমরা নির্বাচনী মাঠে খেলতে পারব।

অংশগ্রহণমূলক নির্বাচন মানে কি নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে এমন প্রশ্নে বিএনপির এই নেতা বলেন, আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব এটাই হলো নির্বাচনের মূল কথা। আমাদের কাম্য সাধারণ মানুষের স্বার্থের বিষয়টি মাথায় রেখে আওয়ামী লীগ যদি নির্বাচন সুষ্ঠুভাবে করতে দেয়, মানুষের অধিকার ফেরত দেয়, ভোট দেয়ার অধিকার দেয়, ভোট গনণার অধিকার দেয় এবং প্রিজাইডিং অফিসার লিখে কাগজ দিয়ে সুষ্ঠুভাবে বেরিয়ে আসে তারপরে নির্বাচনে যদি তারা জিতে সেটা খুব ভালো কথা। তাহলে আমাদের বলার কিছু নেই। এটাই হচ্ছে প্রকৃত নির্বাচন। এমন নির্বাচন না হলে পরিস্থিতি কেমন হবে আমার জানা নেই।

(জাস্ট নিউজ/এমআই/১১১৭ঘ.)