মনোনয়ন অনিশ্চয়তায় ভোটউৎসব নেই: সুজন সম্পাদক

মনোনয়ন অনিশ্চয়তায় ভোটউৎসব নেই: সুজন সম্পাদক

ঢাকা, ৩০ নভেম্বর (জাস্ট নিউজ) : নাগরিক সংগঠন ‘সুজন- সুশাসনের জন্য নাগরিক’-এর প্রতিষ্ঠাতা সম্পাদক ও ‘দি হাঙ্গার প্রজেক্ট’-এর গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ড. বদিউল আলম মজুমদার বলেছেন, এবার নির্বাচনটা অনেক দিক থেকে ভিন্ন। ২০১৪ সালের তুলনায় এবার একটি অংশগ্রহণমূলক নির্বাচন হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। তবে প্রতিযোগিতামূলক হবে কি না সেটা দেখার বিষয়। কিন্তু নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার ক্ষেত্রে যে রকম উৎসাহ উদ্দীপনা পূর্বে ছিল এবার তেমন নেই। কারন এখনো অনেকের মনোনয়ন অনিশ্চিত।

শুক্রবার দুপুরে গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

রাজনীতি বিশ্লেষক ও নির্বাচনী এই বিশেষজ্ঞ বলেন, বিএনপির পক্ষ থেকে একাধিক প্রার্থীকে মনোনয়ন দেয়া হয়েছে। যারা মনোনয়নপত্র জমা দিয়েছে তারাই যে মনোনয়ন পাবে এটার অনিশ্চয়তা এখনো কাটেনি। বিরোধী দলের অনেকের নামে মামলা আছে। গায়েবী মামলা আছে এবং এখনো বিএনপির নেতাকর্মী গ্রেপ্তার হচ্ছে। সার্বিকভাবে আমি বলবো না এটা একটি উৎসব মূখর পরিবেশ। এটা সাধারণত আমাদের নির্বাচনে হয়। তবুও এটা ইতিবাচক দিক যে, একটি অংশগ্রহণমূলক নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়েছে।

তিনি বলেন, এখন আমাদের আকাঙ্খা একটি প্রতিযোগিতামূলক নির্বাচন হবে। সেখানে সবাই সম সুযোগ পাবে এবং আমাদের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো নির্বাচন কমিশন থেকে শুরু করে প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সবার জন্য সমতল ক্ষেত্র প্রস্তুত করবে।

(জাস্ট নিউজ/এমআই/১৩০০ঘ.)