ঋণখেলাপি না হয়েও ঐক্যফ্রন্টের প্রার্থীর মনোনয়ন বাতিলের অভিযোগ

ঋণখেলাপি না হয়েও ঐক্যফ্রন্টের প্রার্থীর মনোনয়ন বাতিলের অভিযোগ

ঢাকা, ৪ ডিসেম্বর (জাস্ট নিউজ) : জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের অন্তর্ভুক্ত গণফোরাম থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। ঋণ খেলাপের অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে এ অভিযোগ সঠিক নয় বলে দাবি করেছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের দুইবারের নির্বাচিত মহাসচিব নঈম জাহাঙ্গীর।

তিনি বলেন, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড থেকে আমার কিছু টাকা ঋণ নেয়া ছিল। নিয়ম অনুসারে মনোনয়নপত্র জমার একদিন আগেও ঋণের ১০ শতাংশ টাকা পরিশোধ করলে মনোনয়ন বৈধ হওয়ার কথা। কিন্তু আমি সাত দিন আগেই ১০ শতাংশ টাকা পরিশোধ করেছি এবং আমার ঋণ রিশিডিউল করা হয়েছে।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের কাছে জানতে চাইলে তারা রিটার্নিং কর্মকর্তাকে জানিয়ে দেন, নঈম জাহাঙ্গীরের প্রার্থী হতে কোনো বাধা নেই।

নঈম জাহাঙ্গীর আরো বলেন, সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। কিন্তু ঋণখেলাপি থাকার পরও ওই আসনের আওয়ামী লীগের প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়নি।

(জাস্ট নিউজ/এমআই/১০১০ঘ.)