আইনানুগ না হলে তা হবে কালো নির্বাচন : মাহবুব তালুকদার

আইনানুগ না হলে তা হবে কালো নির্বাচন : মাহবুব তালুকদার

ঢাকা, ৫ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ইসির জ্যেষ্ঠ কমিশনার (ইসি) মাহবুব তালুকদার বলেছেন, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে গণতন্ত্র প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে এদেশ স্বাধীন হয়েছিল। গণতন্ত্র প্রতিষ্ঠা, সংরক্ষণ ও পরিপালনের পূর্ব শর্ত হচ্ছে আইনের শাসন। আইনের শাসন না থাকলে গণতন্ত্র অর্থহীন হয়ে পড়ে। গণতন্ত্র প্রতিষ্ঠার একমাত্র উপায় একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। এজন্য নির্বাচন আইনানুগ না হলে সেটা কালো নির্বাচন। আমরা কালো নির্বাচন নয়, একটি স্বচ্ছ ও সাদা নির্বাচন করতে চাই।

রাজধানীর আগারগাঁওয়ে বুধবার নির্বাচন কমিশন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ইলেক্ট্রোরাল ইনকোয়ারি কমিটির সদস্যদের উদ্দেশে ব্রিফিংকালে বিশেষ অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। অনুষ্ঠানে সভাপতিত্বে করেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার বলেছেন, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে গণতন্ত্র প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে এদেশ স্বাধীন হয়েছিল। গণতন্ত্র প্রতিষ্ঠা, সংরক্ষণ ও পরিপালনের পূর্ব শর্ত হচ্ছে আইনের শাসন। আইনের শাসন না থাকলে গণতন্ত্র অর্থহীন হয়ে পড়ে। গণতন্ত্র প্রতিষ্ঠার একমাত্র উপায় একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। এজন্য নির্বাচন আইনানুগ না হলে সেটা কালো নির্বাচন। আমরা কালো নির্বাচন নয়, একটি স্বচ্ছ ও সাদা নির্বাচন করতে চাই।

বুধবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ইলেক্ট্রোরাল ইনকোয়ারি কমিটির সদস্যদের উদ্দেশে ব্রিফিংকালে মাহবুব তালুকদার বলেন, প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হলে এক পক্ষের আধিপত্য কখনোই কার্যকর হয় না। এজন্য সবাইকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান তিনি।

মাহবুব তালুকদার বলেন, প্রতিদ্বন্দ্বীতামূলক নির্বাচন হলে এক পক্ষের আধিপত্য কখনোই কার্যকর হয় না। এজন্য সবাইকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান তিনি।

(জাস্ট নিউজ/একে/২১৩০ঘ.)