‘জন্মভূমি’ সিনেমার টিজার প্রকাশ

‘জন্মভূমি’ সিনেমার টিজার প্রকাশ

ঢাকা, ৬ ডিসেম্বর (জাস্ট নিউজ) : মুক্তির অপেক্ষায় রয়েছে প্রসূন রহমান পরিচালিত নতুন ছবি ‘জন্মভূমি (দ্য বার্থ ল্যান্ড)’। ইতোমধ্যে ছবিটি সেন্সরবোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। শিগগিরই ছবিটি মুক্তির তারিখ আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

বুধবার অনলাইনে প্রকাশ করা হয়েছে ছবিটির টিজার। বেঙ্গল মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত ‘জন্মভূমি’ ছবিটি প্রযোজনা করেছেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আশিক রহমান।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান, সায়রা আক্তার জাহান, সংগীতা চৌধুরী, অঙ্কন চাকমা, জয়নাল জ্যাক, পামেলা কেচার, নাসির উদ্দিনসহ অনেকে।

পরিচালক প্রসূন রহমান বলেন, জন্মভূমি চলচ্চিত্রটির গল্প গড়ে উঠেছে বাংলাদেশের কক্সবাজার জেলার কুতুপালংয়ে মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে বিতাড়িত রোহিঙ্গা শরণার্থীদের নিয়ে। মিয়ানমার সরকার ২০১৭ সালের আগস্টে রোহিঙ্গাদের ওপর ব্যাপক হত্যাকাণ্ড চালালে জীবন বাঁচানোর জন্য প্রায় ১১ লাখ শরণার্থী নিজেদের জন্মভূমি ছেড়ে বাংলাদেশে প্রবেশ করে।

তিনি আরও বলেন, তাদের মধ্যে প্রায় ৬৫ হাজার নারী গর্ভবতী ছিলেন এবং অনেকে মিয়ানমার আর্মি দ্বারা ধর্ষিত হন। বাংলাদেশ সরকার তাদের আশ্রয়ের জন্য কুতুপালংয়ে শরণার্থী শিবির তৈরি করে দেয়। তাদের এখন একটাই স্বপ্ন- নিজেদের জন্মভূমিতে ফিরে যাওয়া।

জন্মভূমি চলচ্চিত্রের প্রযোজক সৈয়দ আশিক রহমান বলেন, গণমাধ্যম হিসেবে আরটিভি এই দেশহীন মানুষেগুলোর জন্য প্রতিদিন সংবাদ, প্রতিবেদন, তথ্যচিত্র প্রচার করছে। আমরা মনে করি, আন্তর্জাতিকভাবে ‘জন্মভূমি’ চলচ্চিত্রটি প্রদর্শিত হলে সংবেদনশীল বিশ্ব জনমতকে প্রভাবিত করা যাবে।

(জাস্ট নিউজ/এমজে/১২৩০ঘ.)