কেএমপি কমিশনারকে প্রত্যাহারের নির্দেশ

কেএমপি কমিশনারকে প্রত্যাহারের নির্দেশ

খুলনা, ৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন অভিযোগ আমলে নিয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার মো. হুমায়ুন কবীরকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান শুক্রবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন।

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে কেএমপি কমিশনারের ‘ভূমিকা’ নিয়ে ইসিতে বিরূপ প্রতিবেদন জমা পড়ে সম্প্রতি। এ নিয়ে অসন্তোষ ছিল কমিশনে। অভিযোগের পর এ কর্মকর্তাকে প্রত্যাহার করার জন্য কমিশন সভায় একজন কমিশনার প্রস্তাব করেছিলেন। তার পরিপ্রক্ষিতে নির্বাচন কমিশন কেএমপি কমিশরাকে প্রত্যাহার সংক্রান্ত নথিতে অনুমোদন দেন।

বৃহস্পতিবার হুমায়ুন কবীরকে প্রত্যাহারের অনুমোদনের পর শুক্রবার প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হলো। এক্ষেত্রে তাকে সরিয়ে অন্য একজন কর্মকর্তাকে দেওয়ার কথা বলা হয়েছে।

এর আগে কমিশনের নির্দেশনায় নারায়ণগঞ্জের পুলিশ সুপারকে প্রত্যাহার করা হয়। এছাড়া দুইজন ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

আগামী ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ। আর ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

(জাস্ট নিউজ/এমআই/০৯১৩ঘ.)