কাল থেকেই সেনা মোতায়েন চায় সুপ্রিম কোর্ট বার

কাল থেকেই সেনা মোতায়েন চায় সুপ্রিম কোর্ট বার

ঢাকা, ১৩ ডিসেম্বর (জাস্ট নিউজ) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারনা শুরুর পর বিভিন্ন জেলায় প্রার্থীদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে আগামীকাল (শুক্রবার) থেকে সারা দেশে সেনা মোতায়েনের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় আইনজীবীদের এই শীর্ষ সংগঠন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. গোলাম মোস্তফা।

সমিতির জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. গোলাম মোস্তফা লিখিত বক্তব্যে বলেন, সাংবিধানিক ভাবে নির্বাচন কমিশন স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন করতে জাতির কাছে দায়বদ্ধ। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাচন কমিশন দৃশ্যমান পদক্ষেপ নিচ্ছে না। সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনের যে ধরণের পদক্ষেপ নেয়া উচিত তারা সেখানে ব্যর্থ। বরং প্রশাসনের কাছে তাদের অসহায়ত্ব প্রকাশ পাচ্ছে। এমন পরিস্থিতিতে ২৪ ডিসেম্বর নয় কাল থেকেই গেপ্তারি ক্ষমতাসহ সেনা মোতায়েন করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, সহ-সভাপতি ড. গোলাম রহমান ভুইয়া, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, জ্যেষ্ঠ সহ সম্পাদক কাজী মুহাম্মদ জয়নাল আবেদীন, সদস্য মাহফুজ বিন ইউসুফ, মো. আহসান উল্লাহ ও মেহেদী হাসান।

(জাস্ট নিউজ/এমআই/১৪২৫ঘ.)