পুলিশের হাতে আটকের পর মৃত্যু

পুলিশের হাতে আটকের পর মৃত্যু

ঢাকা, ১৬ ডিসেম্বর (জাস্ট নিউজ) : রাজধানীর যাত্রাবাড়ীতে পুলিশের হাতে আটকের পর জামাল উদ্দিন রিপন (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার রাত সোয়া ১২ টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মারা যান। এর আগে, ওইদিন রাত ১১টার দিকে কাজলার শেখদি বাজার থেকে রিপনকে আটকের পর থানায় নেওয়া হয়।

পুলিশ বলছে, আটকের পর বুকে ব্যাথা অনুভব করায় রিপনকে স্থানীয় ইসলামিয়া হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যালে নেওয়া হয়। সেখানে রাত ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক রিপনকে মৃত্যু ঘোষণা করেন। তিনি একাধিক মামলার আসামি ছিলেন।

যাত্রাবাড়ী থানার ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, রাতে আটকের পর থানায় নিয়ে আসলে রিপন বুকে ব্যাথার কথা বলেন। ওই সময় তাকে স্থানীয় হাসপাতাল হয়ে ঢাকা মেডিক্যালে নেওয়া হয়। পরে তার মৃত্যু হয়। তিনি উচ্চরক্তচাপসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

তবে রিপনের মৃত্যুর কারণ ময়নতদন্তের পরই নিশ্চিত হওয়া যাবে। রিপন কেবল টেলিভিশনের ব্যবসায় জড়িত ছিলেন। তার কোনো রাজনৈতিক দলের সম্পৃক্ততা পায়নি পুলিশ। রিপনের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ৫টি মামলা রয়েছে। তবে তার বিরুদ্ধে কি কি মামলা রয়েছে বা কি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছিল সে বিষয়ে জানাতে পারেননি ওসি ওয়াজেদ।

(জাস্ট নিউজ/একে/২০৩৬ঘ.)