বিএনপির ৮ নেতার প্রার্থিতা হাইকোর্টে বাতিল

বিএনপির ৮ নেতার প্রার্থিতা হাইকোর্টে বাতিল

ঢাকা, ২০ ডিসেম্বর (জাস্ট নিউজ) : উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ না করায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত আটজনের প্রার্থিতা বাতিল করেছেন হাইকোর্ট।

পৃথক আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

হাইকোর্টে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন, জামালপুর-৪ আসনে ফরিদুল কবির তালুকদার শামী, বগুড়া-৩ আসনে আব্দুল মুহিত তালুকদার, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনে মোসলেম উদ্দিন, রংপুর-১ আসনে আসাদুজ্জামান, ময়মমনসিংহ-৮ আসনে মাহমুদ হোসেন, ঝিনাইদহ-২ আসনে আব্দুল মজিদ, জয়পুরহাট-১ আসনে ফজলুর রহমান এবং রাজশাহী-৬ আসনে আবু সাইদ চাঁদ।

আদালতে নির্বাচন কমিশনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট শাহ্ মঞ্জুরুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

এর আগে বিএনপির এই আট প্রার্থী চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করা সত্ত্বেও নির্বাচন কমিশন তাদের মনোনয়নপত্র গ্রহণ করেছিলেন। পরে কমিশনের সেই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে পৃথক আবেদন করা হয়। ওই আবেদনের শুনানি শেষে তাদের প্রার্থিতা বাতিলের আদেশ দেন হাইকোর্ট।

(জাস্ট নিউজ/একে/১৭৫৭ঘ.)