কেন্দ্র দখল, এজেন্টদের মারপিট ও জাল ভোটের উৎসব চলছে

কেন্দ্র দখল, এজেন্টদের মারপিট ও জাল ভোটের উৎসব চলছে

ঢাকা, ৩০ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ক্ষমতাসীন আওয়ামী লীগ কর্তৃক সাধারণ ভোটারেদের কেন্দ্রে যেতে বাধা, কেন্দ্র দখল, এজেন্টদের মারপিট, জাল ভোট প্রদান ও ভোট চুরির মধ্যে দিয়ে চলছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ। সারা দেশেই কেন্দ্র দখল করে নিয়েছে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা।

রাজধানীর বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে এসে সাংবাদিক মনিরুল ইসলাম ফরাজী বলেন, ‘আমি ভোট কেন্দ্রের ভিতরে ধানের শীষের কোন এজেন্ট দেখতে পাইনি। প্রত্যেকটি কেন্দ্রেই একাধিক নৌকার এজেন্ট রয়েছে।’

সিলেট থেকে জাস্ট নিউজ বিডির প্রতিবেদক জানান, ‘সিলেটের বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখেছি-ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিএনপির এজেন্টদের মারধর করে বের করে দিয়েছে। পুলিশ সেখানে উপস্থিত থাকলেও কিছুই বলেনি। সিলেট ১- আসনেও জাল ভোট প্রদানের খবর পাওয়া গেছে।’

রাজশাহী-৪ বাগমারা আসনেও একই চিত্রের খবর পাওয়া গেছে, সেখানে সাধারণ ভোটারদের ভোট দেওয়া থেকে বিরত রাখছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

সেখানকার এক নারী ভোটার ফোনে জানান, এসেছিলাম ভোট দিতে কিন্তু যারা নৌকায় ভোট দিচ্ছেনা তাদেরকে ভোট দিতে দেওয়া হচ্ছেনা, এমনকি এখানে ভোট দিতে হলে টেবিলে আ’লীগের এজেন্টদের সামনে নৌকা প্রতীকে ভোট দিতে হচ্ছে।

বরগুনা-১ আসন থেকে সাধারণ ভোটারদের সাথে আলাপকালে তারা তাদের ভোট না দিতে পেরে ক্ষোভ প্রকাশ করেন, আমরা কি ভোটার...? দেশে কি ভোট চলছে...? দেশটাতো তাদের তারা যা ইচ্ছে তাই করবে আমাদের কিছু বলার নাই। এ জন্য কি ৩০ লক্ষ শহীদ প্রাণ দিয়েছিল...?

ভোটারদের সাথে আলাপকালে আরো জানা যায়, এই আসনের অনেক কেন্দ্র ভোট শুরু হওয়ার আগেই ব্যালটবাক্স ভর্তি করা হয়েছে জালভোট দিয়ে।

(জাস্ট নিউজ/এমজে/১০৩০ঘ.)