রাজধানীতে ৪ ছাত্রকে তুলে নেয়ার অভিযোগ

রাজধানীতে ৪ ছাত্রকে তুলে নেয়ার অভিযোগ

ঢাকা, ৩১ ডিসেম্বর (জাস্ট নিউজ) : রাজধানীর ফার্মগেট এলাকা থেকে মেডিকেল ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থীকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে সাদা পোশাকে তুলে নেয়ার অভিযোগ করেছে পরিবার।

শনিবার একটি মানবাধিকার সংগঠনের কর্মশালা থেকে ফেরার পথে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে সাদা পোশাকধারীরা তাদের আটক করে বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। এরপর থেকে তাদের আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

৪ শিক্ষার্থী হলো এশিয়ান ইউনিভার্সিটির বাংলা বিভাগের ৩য় বর্ষের ছাত্র আবু খালেদ মোহাম্মদ জাবেদ (২৫), স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ছাত্র বোরহান উদ্দিন (২৬) মানারাত ইউনিভার্সিটির ফার্মেসির শেষ ছাত্র রেজাউল খালেক (২৪) ও ঢাকা ইউনানি আয়ুর্বেদিক মেডিকেল কলেজের ছাত্র সৈয়দ মমিনুল হাসান (২৭)।

পরিবারের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয়, গত শনিবার বিকেলে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে একটি মানবাধিকার সংগঠনের নির্বাচনী পর্যবেক্ষকদের ট্রেনিং প্রোগ্রাম ছিল। সেখান থেকে তারা মিরপুরে আসার সময় ফার্মগেট এলাকা থেকে সাদা পোশাকধারী পুলিশ তাদের আটক করে। কিন্তু এরপর তেজগাঁওসহ বিভিন্ন থানায় তাদের বিষয়ে যোগাযোগ করা হলেও কোন খোঁজ পাওয়া যায়নি। পুলিশও এখন পর্যন্ত কোনো খোঁজ দিতে পারেনি।

এ বিষয়ে অভিভাবকরা জানান, শিক্ষার্থীরা কোনো অপরাধী নয়। তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। তাদের খোঁজে তেজগাঁও থানাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থার কাছে আমরা যোগাযোগ করেছি। কিন্তু কেউ সন্ধান দিতে পারেনি। যা আমাদের গভীরভাবে উদ্বিগ্ন করে ফেলেছে। আমরা আমাদের সন্তানদের নিয়ে শঙ্কিত। দুদিন হয়ে গেলেও সন্তানদের সন্ধান না পাওয়ায় বাবা-মায়েরা এখন পাগল প্রায়। আমরা অবিলম্বে আমাদের সন্তানদের সন্ধান দাবি করছি।

(জাস্ট নিউজ/এমআই/২০১০ঘ.)