ধর্ষণে ব্যর্থ হয়ে ডেমরায় ২ শিশুকে হত্যা

ধর্ষণে ব্যর্থ হয়ে ডেমরায় ২ শিশুকে হত্যা

রাজধানীর ডেমরায় দুই শিশু খুনের ঘটনায় মূল অভিযুক্তসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার ও বুধবার ভোরে ডেমরা ও যাত্রাবাড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- গোলাম মোস্তফা ও তার চাচাতো ভাই আজিজুল। ধর্ষণে ব্যর্থ হয়ে শিশু দুটিকে হত্যা করা হয়েছে বলে গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

বুধবার বেলা ১১টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ওয়ারি জোনের উপকমিশনার এ সব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দুই শিশুকে হত্যার মূল অভিযুক্ত গোলাম মোস্তফা ও তার চাচাতো ভাই আজিজুলকে গ্রেফতার করা হয়েছে। শিশু দুটিকে বাসায় নিয়ে বিভিন্ন প্রসাধনী দিয়ে সাজানো হয়। তার আগে মোস্তফা ও আজিজুল ইয়াবা সেবন করে এবং ঘরের মধ্যে ক্যাসেট প্লেয়ার চালিয়ে দেয়। প্রসাধনী দিয়ে সাজানোর পর শিশু দুটিকে ধর্ষণের চেষ্টা করে তারা। এ সময় ফারিয়া আক্তার দোলা চিৎকার করলে গলায় গামছা পেচিয়ে শ্বাসরোধে তাকে হত্যা করা হয়। এ ঘটনা নুসরাত দেখে ফেললে তাকেও শ্বাসরোধে হত্যা করা হয়। পরে লাশ খাটের নিচে রেখে আজিজুল পালিয়ে যায়।

পরে মোস্তফার স্ত্রী বাসায় ফিরলে ঘরের মধ্যে শিশুদের জুতা দেখতে পান। এ সময় মোস্তফা অস্বাভাবিক আচরণ করতে থাকে। তখন স্ত্রীর কাছে দুই শিশুকে হত্যা করে লাশ খাটের নিচে লুকিয়ে রাখার কথা স্বীকার করে মোস্তফা।

প্রসঙ্গত, গত সোমবার রাত পৌনে ১০টার দিকে রাজধানীর ডেমরার কোনাপাড়ার একটি কক্ষের খাটের নিচ থেকে দুই শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। নিহত দুই শিশুর নাম নুসরাত (৪) ও ফারিয়া আক্তার দোলা (৫)। শিশু দুটি ওই এলাকায় তাদের নিজ পরিবারের সঙ্গেই থাকতো। নুসরাতের বাবার নাম পলাশ ও দোলার বাবার নাম ফরিদুল।

ডেমরা থানার কোনাপাড়া পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) আবু হায়াত জানান, ডেমরার শাহজালাল রোডের রুস্তম আলীর সাত তলা ভবন ‘নাসিমা ভিলা’র নিচ তলার একটি কক্ষ থেকে দুই শিশুর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই বাসার পাশেই শিশু দুটির বাসা। তারা সকালে এক সঙ্গে খেলতে বের হয়। এরপর থেকেই নিখোঁজ ছিল শিশু দুটি।

এমআই