সুবর্ণচরে গণধর্ষণ, চরজব্বার থানার সেই ওসি প্রত্যাহার

সুবর্ণচরে গণধর্ষণ, চরজব্বার থানার সেই ওসি প্রত্যাহার

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার রাতে তাকে চরজব্বার থানা থেকে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

একই সঙ্গে তার স্থলে সুধারাম মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহেদ উদ্দিন চৌধুরীকে ওসি হিসেবে সংযুক্ত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো. ইলিয়াছ শরীফ।

পুলিশের এই কর্মকর্তা বলেন, গণধর্ষণের ঘটনার পর পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপ মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক ঘটনাস্থল পরিদর্শন ও ভিকটিমের সঙ্গে কথা বলেন। পরবর্তী সময়ে ঘটনায় অভিযুক্ত আসামিদের গ্রেপ্তারে ওসি নিজাম উদ্দিনের তৎপরতা না থাকায় ও দায়িত্ব অবহেলার কারণে তাকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর ধানের শীষে ভোট দেওয়ায় স্থানীয় সাবেক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য রুহুল আমিনসহ বেশ কয়েকজন ভুক্তভোগী ওই নারীকে গণধর্ষণ করে। পরে এই ঘটনায় ভিকটিমের স্বামী সিরাজ উদ্দিন বাদী হয়ে ৯ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এই ঘটনায় মোট ১১ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

এমআই