‘ধর্ষকের স্বীকারোক্তি, কিন্তু মেডিকেল রিপোর্টে ধর্ষণের আলামত নেই’

‘ধর্ষকের স্বীকারোক্তি, কিন্তু মেডিকেল রিপোর্টে ধর্ষণের আলামত নেই’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় কবিরহাটে গণধর্ষণের শিকার নারীকে দেখতে নোয়াখালী জেনারেল হাসপাতালে যান। এসময় তিনি নির্যতিত মহিলার সাথে আলাপ করেন এবং তার শারীরিক খোঁজ খবর নেন।

পরে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, ধর্ষণকারী জাকির হোসেন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। তারপরও মেডিকেল রিপোর্টে ধর্ষণের আলামত না পাওয়ায় তিনি বিস্মিত।

তিনি আরো বলেন, এটা মেডিকেল রিপোর্টে ছিল না, এ ছিল রাজনৈতিক রিপোর্ট। রাজনৈতিক কারণে ডাক্তারদের প্রভাবিত করে এ ধরনের মিথ্যা রিপোর্ট দেওয়া হয়েছে। এ বিচার অবশ্যই আদালতে হবে।

তিনি বলেন, একজন নারীর আত্মগৌরব ও সম্ভ্রম এ দুর্বৃত্তরা নষ্ট করার চেষ্টা করেছে। তিনি এর তীব্র নিন্দা জানান।

এ সময় তার সাথে বিএনপি ভাইস চেয়ারম্যান মো. শহজাহান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক, জেলা বিএনপি সাধারণ সম্পাদক আবদুর রহমানসহ দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৮ জানুয়ারি গভীর রাতে মা ও সন্তানদের বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে ঐ নারীকে ধর্ষণ করা হয়। এ ঘটনায় মহিলা বাদী হয়ে কবিরহাট থানায় মামলা মামলা দায়ের করেন।

এ পর্যন্ত এ মামলায় ৫ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে জাকির হোসেন নামে একজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। মামলাটি বর্তমানে জেলা গোয়েন্দা পুলিশে স্থানান্তর করা হয়েছে।

এমআই