একাদশ সংসদ নির্বাচনের প্রক্রিয়া শুরু আগামী ৩০ অক্টোবর: সিইসি

একাদশ সংসদ নির্বাচনের প্রক্রিয়া শুরু আগামী ৩০ অক্টোবর: সিইসি

 ঢাকা, ১৫ জানুয়ারি (জাস্ট নিউজ): প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, একাদশ সংসদ নির্বাচনের প্রক্রিয়া আগামী ৩০ অক্টোবর থেকে শুরু হবে। ডিসেম্বরের শেষের দিকে অথবা ২০১৯ সালের প্রথম দিকে যেকোনো দিন একাদশ সংসদ নির্বাচনের দিন নির্ধারণ করা হবে।সাতক্ষীরা সার্কিট হাউজে সোমবার বেলা ১১টায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার এ কথা বলেন।

একাদশ সংসদ নির্বাচন নিয়ে সাংবাদিকদের তিনি আরো বলেন, বর্তমান সরকারের মেয়াদ যেহেতু আগামী ২০১৯ সালের ২৮ জানুয়ারি শেষ হবে। সেহেতু আগামী ডিসেম্বরের শেষের দিকে অথবা ২০১৯ সালের প্রথম দিকে যেকোনো দিন একাদশ সংসদ নির্বাচনের দিন নির্ধারণ করা হবে।

সিইসি আরও জানান, একাদশ সংসদ নির্বাচন ইভিএম পদ্ধতিতে হবে না। সিটমহল, নদী ভাঙন ও প্রশাসনিক জটিলতার কারণে ৬০ থেকে ৭০ টি আসনে সীমানা পুনঃনির্ধারণ হতে পারে।নির্বাচনকালীন সরকার গঠনের কথা বলেছেন প্রধানমন্ত্রী, আর বিএনপির পক্ষ থেকে সহায়ক সরকার গঠনের কথা বলা হয়েছে ।

আসলে কি পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘এটা রাজনৈতিক বিষয়। নির্বাচন কমিশনের এ বিষয়ে কোনো মন্তব্য করার সুযোগ নেই। সকল দলের সঙ্গে সংলাপ হয়ে গেছে। সব দলই নির্বাচনে অংশ নেবে বলে আমি আশাবাদী।’

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা এরপর সাতক্ষীরা জেলা নির্বাচন অফিস পরিদর্শন করেন। সেখান থেকে তিনি সাতক্ষীরার শ্যামনগর উপজেলা সার্ভার স্টেশন পরিদর্শন করবেন বলে জানা গেছে।

(জাস্ট নিউজ /এম.আর /১৫১৫ঘ.)