অস্ত্রের মুখে জিম্মি করে চলন্ত বাস থেকে যাত্রীদের মালামাল লুট

অস্ত্রের মুখে জিম্মি করে চলন্ত বাস থেকে যাত্রীদের মালামাল লুট

ঢাকার আশুলিয়ায় একটি চলন্ত যাত্রীবাহী বাসের যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে মালামাল ও নগদ অর্থ লুট করেছে যাত্রীবেশী ডাকাতরা। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে একজনকে আটক ও বাসটি উদ্ধার করেছে পুলিশ। তবে প্রাথমিকভাবে আটক ব্যক্তির পরিচয় জানায়নি পুলিশ।

সোমবার রাতে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকায় এ ঘটনা ঘটে।

ওই বাসের এক যাত্রী গণমাধ্যমকে জানান, সোমবার রাত ৯টার দিকে ঢাকার গাবতলী থেকে ১০-১২ জন যাত্রী নিয়ে কুড়িগ্রামের উদ্দেশে ছেড়ে আসে বাসটি। বাসটি নবীনগর-চন্দ্রা মহাসড়কের চন্দ্রা এলাকায় পৌঁছে ইউটার্ন নিয়ে আবারো উল্টো দিকে আসতে থাকে। এ সময় বাসের যাত্রীরা ঘুমিয়ে থাকায় ব্যাপারটি বুঝতে পারেনি। এরপর বাইপাইল এলাকায় যাত্রীবেশে ৮-১০ জন বাসে উঠে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে। এ সময় চলন্ত বাসে তাদের মারধর করে মোবাইল, নগদ অর্থ ও মালামাল লুট করতে থাকে ডাকাতরা।

ওই যাত্রী আরো জানান, বাসটি পল্লীবিদ্যুৎ এলাকায় পৌঁছালে তাদের চিৎকারে আশপাশের লোকজন বাসটির গতিরোধ করতে সক্ষম হয়। এ সময় বাসের চালক ও হেলপারসহ ডাকাতরা পালিয়ে যায়। পরে স্থানীয়দের খবরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সন্দেহভাজন একজনকে আটক করে ও বাসটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে আশুলিয়ার থানার পরিদর্শক (অপারেশন) মনিরুল হক ডাবলু জানান, এটি ডাকাতি না অন্য কোনো ঘটনা তা তদন্ত সাপেক্ষে নিশ্চিত হওয়া যাবে।

এমআই