৪৬ জনের মধ্যে ৬ চিকিৎসকসহ ৩০ জনই অনুপস্থিত!

৪৬ জনের মধ্যে ৬ চিকিৎসকসহ ৩০ জনই অনুপস্থিত!

রংপুরের মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গতকাল সোমবার একই সময়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও অপর পাঁচ চিকিৎসকসহ ৩০ জন কর্মকর্তা-কর্মচারী অনুপস্থিত ছিলেন। রংপুরের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি আকস্মিক পরিদর্শনে গিয়ে এ চিত্র দেখতে পান। এই হাসপাতালে কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা ৪৬।

মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তা-কর্মচারীদের কাজের সময় সকাল আটটা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। সকাল সাড়ে আটটায় রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক অমল চন্দ্র সাহা স্বাস্থ্য কমপ্লেক্সটি পরিদর্শনে আসেন। এ সময় হাসপাতালটির চিকিৎসকসহ ৩০ কর্মকর্তা-কর্মচারীকে হাজিরা খাতায় অনুপস্থিত দেখেন তিনি। একই দিনে একই সময়ে ৪৬ জন কর্মকর্তা-কর্মচারীর মধ্যে ৩০ জনকেই অনুপস্থিত দেখে বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেন তিনি।

স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিরম্ব কুমার রায় গতকাল এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আজ (সোমবার) আমার আসতে একটু দেরি হয়েছে। তবে এ ধরনের পদক্ষেপ নেওয়া প্রয়োজন। আমি স্বাস্থ্য কমপ্লেক্সের সব কর্মকর্তা-কর্মচারীকে যথাসময়ে ও যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছি।’

এমআই