ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

ফেনীর ছাগলনাইয়ায় দুই দল ডাকাতের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ মহিউদ্দিন সবুজ নামের এক ডাকাত নিহত হয়েছে। ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়েছে পলাশ নামে আরেক ডাকাত। এসময় আটক করা হয়েছে ফারুক নামে একজনকে।

বুধবার দিনগত রাত আড়াইটার দিকে ছাগলনাইয়ার রাধানগর ইউনিয়নের বেতাগা বাবুল মিয়ার প্রজেক্টের পেছনে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। ঘটনাস্থল থেকে পাঁচ রাউন্ড গুলি, একটি বন্দুকসহ ডাকাতির সরঞ্জাম জব্দ করা হয়েছে। ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএম মুর্শেদ এতথ্য নিশ্চিত করেন।

সবুজের মরদেহ উদ্ধার করে ফেনী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। গুলিবিদ্ধ পলাশকেও উদ্ধার করে একই হাসপাতালে পাঠানো হয়েছে।

সবুজ ছাগলনাইয়া পৌরসভার বাঁশপাড়া ওয়ার্ডের আব্দুল মোতালেব ওরফে তালেব চোরার ছেলে। গুলিবিদ্ধ পলাশ নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার থানারহাট গ্রামের নুরুল হকের ছেলে। আর ফারুক ফেনীর দাগনভুইয়া উপজেলার আশ্রাফপুরের নুরুল আমিনের ছেলে।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএম মুর্শেদ জানান, দু’দল ডাকাতের মধ্যে ‘বন্দুকযুদ্ধের’ খবর পেয়ে পুলিশ বেতাগা প্রজেক্ট এলাকায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্য ডাকাতরা পালিয়ে গেলেও ধাওয়া করে ফারুককে আটক করা হয়। এসময় ঘটনাস্থলে পড়ে থাকা মরদেহ সবুজ ডাকাতের বলে স্থানীয়রা পুলিশকে নিশ্চিত করে। ময়না-তদন্তের জন্য রাতেই মরদেহ ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়।

সবুজ থানার তালিকাভুক্ত সন্ত্রাসী ও আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে চুরি, ডাকাতি, অস্ত্রসহ ৮টি মামলা রয়েছে বলে জানান ওসি।

একে/