সোহরাওয়ার্দী মেডিকেলে আগুন, আতঙ্কে বেড ছেড়ে রোগীরা খোলা আকাশের নিচে

সোহরাওয়ার্দী মেডিকেলে আগুন, আতঙ্কে বেড ছেড়ে রোগীরা খোলা আকাশের নিচে

রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় ভয়ার্ত চিকিৎসাধীন রোগীরা নিরাপদেই হাসপাতালের বেড ছেড়ে খোলা মাঠে আশ্রয় নিয়েছেন।

হাসপাতালের তৃতীয় তলার স্টোর রুমে অগ্নিকাণ্ডের পরপরই হাসপাতাল কর্তৃপক্ষ বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করে দেয়। এতে পুরো হাসপাতাল অন্ধকারে নিমজ্জিত হয়। এ সময় রোগী ও তাদের স্বজনরা আগুন আগুন চিৎকার করতে থাকলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাদের চিৎকারে হাসপাতালের ডাক্তার, নার্স, ওয়ার্ডবয়, কর্মকর্তা-কর্মচারীসহ সবাই নিরাপদে তাদের হাসপাতালের বাইরে নিয়ে যান।

রোগীর স্বজনরা রোগীদের নিরাপদে সরিয়ে আনতে ব্যস্ত হয়ে পড়েন। ডাক্তার ও নার্সরা অপেক্ষাকৃত বেশি অসুস্থ রোগীদের বাইরে বেরিয়ে আসতে সাহায্য করেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক চিকিৎসক জানান, রোগীদের মধ্যে যারা মুমূর্ষু তাদের অন্য হাসপাতালে রেফার করা হচ্ছে। যাদের রেফার না করলেও চলে তাদের আপাতত হাসপাতাল সংলগ্ন খোলা মাঠে রাখা হয়েছে। এখন পর্যন্ত তাদের কাছে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, সন্ধ্যায় রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় স্টোর রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট। অগ্নিকাণ্ডের খবর পেয়ে তেজগাঁও ও মোহাম্মদপুর থেকে ১৫টি ইউনিট পাঠানো হয়। সর্বশেষ খবর অনুযায়ী আগুন নিয়ন্ত্রণে আসেনি। এছাড়া তাৎক্ষণিকভাবে আগুনের কারণ জানা যায়নি।

এমজে/