নরসিংদীতে আন্দোলনরত তিন ছাত্রকে কুপিয়েছে দুর্বৃত্তরা

নরসিংদীতে আন্দোলনরত তিন ছাত্রকে কুপিয়েছে দুর্বৃত্তরা

নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজের অধ্যক্ষের পদত্যাগের প্রতিবাদে আন্দোলনরত তিন ছাত্রকে কুপিয়েছে দুর্বৃত্তরা। পরে আহতদের মধ্যে একজনকে মুমূর্ষু অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় আবদুল কাদির মোল্লা সিটি কলেজের বাসাইল ছাত্রাবাসের সামনে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, তৌফিক (১৮), মহসিন মিয়ার ছেলে পলাশ (১৭) ও জুয়েল ভূঁইয়ার ছেলে রানা (১৯)। তারা সকলেই আবদুল কাদির মোল্লা সিটি কলেজের শিক্ষার্থী।

শিক্ষার্থীদের হামলার বিষয়টি নিশ্চিত করেছেন আবদুল কাদির মোল্লা সিটি কলেজের বাংলা বিভাগের শিক্ষক আনিসুর রহমান।

তিনি জানান, রবিবার সন্ধ্যায় তিন শিক্ষার্থী ছাত্রাবাসে যাওয়ার পথে ছাত্রাবাসের সামনে কিছু দুর্বৃত্ত অতর্কিতভাবে তাদের ওপর হামলা চালায়। এ সময় তাদের ধারালো অস্ত্র দিকে কুপিয়ে জখম করে। পরে তাদের উদ্ধার করে প্রথমে নরসিংদী জেলা হাসপাতালে নেওয়া হয়। আহতদের মধ্যে পলাশের অবস্থার অবনতি হলে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়।

তিনি আরো বলেন, আন্দোলনের সময় কিছু বহিরাগত যুবক ছাত্রীদের ছবি তুলছিল ও ইভটিজিং করে। এই কারণে বহিরাগতদের সাথে ছাত্রদের কথা কাটাকাটি হয়। আমরা ধারণা করছি ওই ঘটনার জের ধরে এ ঘটনা ঘটে থাকতে পারে।

নরসিংদী সদর মডেল থানার ওসি (তদন্ত) সালাউদ্দিন বলেন, আন্দোলনের সাথে এ ঘটনার কোনো সম্পর্ক নেই। আমার যতটুকু জেনেছি, তা ভিন্ন বিষয়। আহতদের সাথে বহিরাগত ছেলেদের কিছু সমস্যা ছিল। এসবের জের ধরে এ ঘটনা ঘটেছে।

জানা যায়, মালিক পক্ষের সাথে মতবিরোধের জের ধরে নরসিংদীতে আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা স্বপদ থেকে পদত্যাগ করেন। পরে পদত্যাগ প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

এমআই