বাঘাইছড়িতে সন্ত্রাসীদের আস্তানায় অভিযান, অস্ত্রসহ গোলাবারুদ উদ্ধার

বাঘাইছড়িতে সন্ত্রাসীদের আস্তানায় অভিযান, অস্ত্রসহ গোলাবারুদ উদ্ধার

রাঙামাটির বাঘাইছড়িতে সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানায় অভিযান চালিয়ে অস্ত্রসহ গোলাবারুদ উদ্ধার করেছে সেনাবাহিনী।

বুধবার রাত ১০টার দিকে বাঘাইছড়ির কাচালং রিজার্ভ ফরেষ্ট এলাকার গহীন অরণ্যে এঘটনা ঘটে। এসময় সশস্ত্র সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনীর ব্যাপক গুলি বিনিময় হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বাঘাইছড়ির কাচালং রিজার্ভ ফরেষ্ট এলাকার গহীন অরণ্যে গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে নামে সেনাবাহিনীর একটি বিশেষ দল। এসময় উপজাতি সশস্ত্র সন্ত্রাসীরা ওই এলাকায় অবস্থান করছিল। কিন্তু সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে সশস্ত্র সন্ত্রাসীরা গুলি চালানো শুরু করে। জবাবে সেনা সদস্যরা সশস্ত্র সন্ত্রাসীদের লক্ষ্য করে পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময় চলাকালে সুযোগ বুঝে সশস্ত্র সন্ত্রাসীরা আস্তানা ত্যাগ করে গহীণ্য জঙ্গলে পালিয়ে যায়।

এসময় তাদের আস্তানা তল্লাশি চালিয়ে একটি অত্যাধুনিক এম-৪ কার্বাইনসহ একটি এলজি, এ্যামুনেশন, অস্ত্রের ম্যাগাজিন, গান পাউডার ও বিপুল পরিমাণ সামরিক সরঞ্জামাদি উদ্ধার করে সন্ত্রাসীদের গাপন আস্তানাটি গুড়িয়ে দেয় সেনাবাহিনী। রাঙামাটির বাঘাইছড়ি থানার কর্মকর্তা (ওসি) এম এ মনঞ্জুর আলম এঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে সেনাবাহিনীর একটি সূত্র জানায়, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে সহিংসতা প্রতিহত করার লক্ষ্যে অবৈধ অস্ত্র উদ্ধার ও চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারে চিরুণী অভিযান শুরু করেছে সেনাবাহিনী। সশস্ত্র সন্ত্রাসীদের গোপন আস্তানা চিহ্নিত করে তা ধ্বংস করার লক্ষ্যে সেনাবাহিনীর অভিযান চলমান থাকবে।

এমজে/