ঢাকা বারের দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু

ঢাকা বারের দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু

এশিয়ার বৃহত্তম আইনজীবী সমিতি ঢাকা আইনজীবী সমিতির (বার) ২০১৯-২০ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের দ্বিতীয় দিনের ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। আজ বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ৯টায় এই ভোট গ্রহণ শুরু হয়। এর মাঝে বিরতি থাকবে ১ ঘণ্টা। এরপর শুরু হবে ভোট গণনা। গণনা শেষে ঘোষণা করা হবে ফলাফল।

এর আগে ৫ মার্চ ভোট গ্রহণের বিষয় নির্বাচন কমিশনের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে দ্বিতীয় দিনের ভোট গ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

২৭ ফেব্রুয়ারি বৈরী আবহাওয়া ও ঢাকা সিটি নির্বাচন উপলক্ষে সাধারণ ছুটি থাকায় দ্বিতীয় দিন বৃহস্পতিবারের (২৮ ফেব্রুয়ারি) ঢাকা আইনজীবী সমিতির দ্বিতীয় দিনের ভোটগ্রহণ স্থগিত করেছিলেন নির্বাচন কমিশন। এদিন প্রথম দিনের ভোট গ্রহণ শেষে নির্বাচন কমিশনের সাধারণ সভায় সর্ব সম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

নির্বাচন কমিশনার মোখলেছুর রহমান বাদল জানান, বৈরী আবহাওয়া ও ঢাকা সিটি নির্বাচন উপলক্ষে সাধারণ ছুটি থাকায় বৃহস্পতিবারের (২৮ ফেব্রুয়ারি) ঢাকা আইনজীবী সমিতির দ্বিতীয় দিনের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

এবারের নির্বাচনে বিএনপি ও জামায়াত সমর্থিত নীল প্যানেল এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের মোট ২৭টি পদে দুইজন করে ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৪ হাজার ৬৮৪ জন সদস্যের মধ্যে ১৭ হাজার ৮৯৭ জন ভোটাধিকার প্রয়োগ করবেন।

২০১৬-১৭ মেয়াদের কার্যকরী কমিটি নির্বাচনে ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদেই জয়ী হন আওয়ামী সমর্থীত আইনজীবীরা। অপরদিকে বিএনপি সমর্থীত নীল প্যানেল পেয়েছিলেন ৬টি পদ।

এমজে/