কোটা সংস্কারপন্থীদের প্যানেলকে শিবিরের সমর্থনের খবর ভুয়া

কোটা সংস্কারপন্থীদের প্যানেলকে শিবিরের সমর্থনের খবর ভুয়া

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে (ডাকসু) কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া নেতাদের প্যানেলকে ইসলামী ছাত্রশিবিরের সমর্থন দেওয়া বিবৃতিটি ভুয়া বলে দাবি করেছে ধর্মভিত্তিক ছাত্র সংগঠনটি। আর কোটা সংস্কার আন্দোলনের নেতারা বলেছেন, তাদের জনপ্রিয়তায় ভয় পেয়ে একটি সংগঠন উদ্দেশ্যমূলকভাবে সামাজিক যোগাযোগমাধ্যমে এই ধরনের কথা ছড়াচ্ছে।

ছাত্রশিবিরের নেতারা বলেছে যে এই নির্বাচনে তারা কাউকে সমর্থন দেননি। ছাত্রশিবিরের দপ্তর সম্পাদক হিসেবে সাইফুল ইসলাম নামের একজনের স্বাক্ষর দেওয়া বিজ্ঞপ্তিটি কে বা কারা প্রথম ফেসবুকে আপলোড করে সে সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক কামরুল হাসান বলেন, এই প্রেস বিজ্ঞপ্তিটি সম্পূর্ণ ভুয়া। আমরা এই ধরনের কোনো প্রেস বিজ্ঞপ্তি দিয়ে কাউকে সমর্থন দেইনি। ছাত্রশিবিরের ইতিহাসে কখনোই দপ্তর সম্পাদকের নামে প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয় না। প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয় প্রচার সম্পাদকের নামে। সাইফুল ইসলাম নামে আমাদের কোনো দপ্তর সম্পাদক নেই।

কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সমর্থিত প্যানেলের ভিপি প্রার্থী নুরুল হক নুর বলেন, আমরা আগেও বলেছি জামায়াত-শিবির-বিএনপির সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই। আমাদের হেয় প্রতিপন্ন করার জন্য একটি ছাত্র সংগঠন এ ধরনের মিথ্যা অভিযোগ করছে। আজকের এই অপপ্রচার তারই অংশ। আমরা এই অপপ্রচারে বিচলিত নই। সাধারণ শিক্ষার্থীরা ব্যালটের মাধ্যমে এর জবাব দেবে।

ছাত্রশিবিরের লোগো সম্বলিত যে প্রেস বিজ্ঞপ্তি সামাজিক যোগযোগমাধ্যমে ভেসে বেড়াচ্ছে তাতে বলা হয়, এবারের ডাকসু নির্বাচনে আমাদের সরাসরি কোনো প্রার্থী না থাকায় আমরা ছাত্র সমাজের প্রতিনিধি নুর-রাশেদ-ফারুক প্যানেলের প্রতি আমাদের পূর্ণ আস্থা ও সমর্থন জ্ঞাপন করছি।

এই প্যানেলের বিরোধী পক্ষের অনেক নেতা-কর্মীকে প্রেস বিজ্ঞপ্তিটি ফেসবুকে শেয়ার করতে দেখা যাচ্ছে।

উল্লেখ্য, ধর্মভিত্তিক ছাত্র সংগঠন হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পরিষদ কর্তৃক ঢাবি ক্যাম্পাসে শিবিরের কার্যক্রম নিষিদ্ধ করা হয়। সুত্র: ডেইলি স্টার।

এমআই