বুড়িগঙ্গায় শ্রমিকবাহী ট্রলারডুবি, নিখোঁজ ১

বুড়িগঙ্গায় শ্রমিকবাহী ট্রলারডুবি, নিখোঁজ ১

নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে বালুবাহী ট্রলারের ধাক্কায় শ্রমিকবাহী একটি ট্রলারডুবির ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন এক শ্রমিক। তার নাম সঞ্জয় (৫৫)।

রবিবার রাত সাড়ে ৯টার দিকে ফতুল্লার ধর্মগঞ্জ এলাকায় মাঝ নদীতে এ ঘটনা ঘটে। ট্রলারের অন্য সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে।

তীরে ওঠা শ্রমিক দেবরাজ দাস (২৬) বলেন, ডুবে যাওয়া ট্রলারে আমরা অর্ধশতাধিক মাটি কাটার শ্রমিক ছিলাম। কুইচ্চামারা থেকে রাতে ট্রলারে নারী-পুরুষসহ অর্ধশতাধিক শ্রমিক পাগলার দিকে আসছিলাম।

রাত সাড়ে ৯টার দিকে পাগলার দিক থেকে আসা একটি বালু টানার খালি ট্রলার ধর্মগঞ্জ এলাকায় মাঝ নদীতে আমাদের ট্রলারে উঠিয়ে দেয়। এতে মুহূর্তের মধ্যে আমার ট্রলারটি ডুবে যায়।

এ সময় যে যার মতো সাঁতরিয়ে তীরে ওঠার চেষ্টা করে। এতে প্রায় ১৫ নারী-পুরুষ প্রত্যেকেই মাথায় হাত-পায়ে আঘাত পেয়েছে। স্থানীয়ভাবে তাদের চিকিৎসা দেয়া হয়েছে।

ডুবে যাওয়া ট্রলার মালিক আকাশ জানান, ট্রলারটি ডুবে যাওয়ার সময় দুটি যাত্রীবাহী লঞ্চ দুদিকে যাচ্ছিল। তখন সেই লঞ্চগুলো থেকে বয়া ফেলে অনেককেই উদ্ধার করা হয়েছে। এ ছাড়া কেরানীগঞ্জের তীরে উঠেছে অনেকেই। রাতে খোঁজ করে একজন ছাড়া সবাইকেই পাওয়া গেছে।

ফতুল্লা মডেল থানার ওসি শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের জানান, আহতদের দাবি অনুযায়ী নদীতে পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরিরা ট্রলার নিয়ে সন্ধান চালাচ্ছেন।

যে ট্রলারের ধাক্কায় শ্রমিকবাহী ট্রলার ডুবেছে, সেই ট্রলারটি আটক করা হয়েছে। আর ডুবে যাওয়া ট্রলারটি শনাক্ত করে উদ্ধারের চেষ্টা চলছে। এ ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা হয়নি।

এমজে/