কোরআন-হাদিসের ভিত্তিতে রাষ্ট্র পরিচালনা করতে চায় সরকার: গৃহায়ণমন্ত্রী

কোরআন-হাদিসের ভিত্তিতে রাষ্ট্র পরিচালনা করতে চায় সরকার: গৃহায়ণমন্ত্রী

বর্তমান সরকারকে ইসলামবান্ধব উল্লেখ করে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, যারা মাদ্রাসায় পড়ছেন ও ইসলামী শিক্ষায় শিক্ষিত, তাদের পেছনে রেখে এ দেশ চলতে পারে না।

‘বর্তমান সরকার ইসলামী মূল্যবোধ ও কোরআন হাদিসের ভিত্তিতে রাজনীতি এবং রাষ্ট্র ব্যবস্থা পরিচালিত হোক সেটা চায়। কোরআন-হাদিসের ভিত্তিতে রাষ্ট্র পরিচালিত হলে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান তাদেরও কোনো ক্ষতি নেই’, বলেন মন্ত্রী।

মঙ্গলবার দুপুরে পিরোজপুরের নেছারাবাদের ছারছিনা দরবার শরিফের মাহফিলে মন্ত্রী এসব কথা বলেন। ছারছিনা দরবার শরিফের পীর শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ মাহফিলে সভাপতিত্ব করেন।

গৃহায়ণমন্ত্রী বলেন, বর্তমান প্রধানমন্ত্রীও ইসলামবান্ধব। তাই তিনি কওমি মাদ্রাসা শিক্ষার্থীদের এমএ পাসের সমমান মর্যাদা দিয়েছেন। বিভিন্ন মহল থেকে এর সমালোচনা করা হলেও, তিনি সঠিক সিদ্ধান্ত নিয়েছেন।

শ ম রেজাউল করিম প্রশ্ন রেখে বলেন, মাদ্রাসায় যারা পড়ালেখা করে তারা কি অন্ধকারে পড়ে থাকবে? তারা কি ডিসি এসপি হতে পারবে না, কলেজ-ইউনিভার্সিটির প্রফেসর হতে পারবে না?

ইসলাম বিষয়ে শিক্ষা গ্রহণকারীদের সরকারের বিভিন্ন উচ্চপর্যায়ে চাকরি পাওয়ার অধিকার আছে বলেও জানান মন্ত্রী।

শ ম রেজাউল করিম বলেন, বর্তমান সরকার ৬০০ মাদ্রাসায় ভবন করে দিয়েছে। এ ছাড়া প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ তৈরি করছে, যা বিগত দিনে কোনো সরকার করেনি।

গৃহায়ণমন্ত্রী বলেন, যারা ইসলামের নামে সন্ত্রাস কায়েম করে, মানুষ পুড়িয়ে মারে, জীবন্ত মানুষকে হত্যা করে তারা ইসলামী হতে পারে না। বাংলাদেশে চলন্ত বাসে পেট্রোল ঢেলে মানুষকে পুড়িয়ে মারে, এটা নাকি কারো কারো ইসলাম। এরা ইসলামি হতে পারে না।

মন্ত্রী বলেন, ঘুষ-দুর্নীতি না করলে, ধর্ষণ, সন্ত্রাসবাদ-মানুষ হত্যা বন্ধ করতে হবে। ইসলামই পারে সারা দুনিয়ায় শান্তি এনে দিতে পারে বলেন তিনি।

এমআই