রাঙামাটির বাঘাইছড়ি

কেন্দ্র থেকে ফেরার পথে ব্রাশ ফায়ার, প্রিসাইডিং অফিসারসহ নিহত ৭

কেন্দ্র থেকে ফেরার পথে ব্রাশ ফায়ার, প্রিসাইডিং অফিসারসহ নিহত ৭

নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে রাঙামাটির বাঘাইছড়ির নয় কিলো নামক স্থানে পাহাড়ি সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে ঘটনাস্থলেই ৭ জন নিহত হয়েছে।

সোমবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। এতে চার পুলিশ সদস্যসহ আরো ৮জন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেন রাঙামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবির।

নিহতদের মধ্যে একজন প্রিজাইডিং অফিসার আব্দুল হান্নান আরাফসহ দুইজন সহকারি প্রিজাইডিং অফিসার ও একজন পোলিং অফিসার রয়েছেন বলে স্থানীয়দের মাধ্যমে জানা গেছে। নিহতদের এ পর্যন্ত যাদের নাম জানা গেছে তারা হলেন, আনসার সদস্য আলামিন, মিহির কান্তি দত্ত, জাহানারা বেগম ও বিলকিস। স্থানীয় সূত্র আরো জানায়, হতাহতরা সবাই সোমবার অনুষ্ঠিত হয়ে যাওয়া উপজেলা নির্বাচনে দায়িত্ব পালন শেষে নির্ধারিত গাড়িতে করে বাঘাইছড়ি আসার সময় নয়কিলো নামক স্থানে এই ঘটনা ঘটায়।

স্থানীয়রা জানিয়েছে, গুলি করার স্থানটি পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ এর নিয়ন্ত্রণাধীন। নিরাপত্তাবাহিনীর ধারনা উক্ত দলটির সশস্ত্র সন্ত্রাসীরা এই ঘটনা ঘটিয়েছে।

নিরাপত্তা বাহিনী জানিয়েছে, রাস্তার পাশে উঁচু পাহাড়ের চূড়া থেকে স্বয়ংক্রিয় ভারী অস্ত্র দিয়ে ব্রাশ ফায়ার করেছে সন্ত্রাসীরা। এই ঘটনায় গাড়িতে থাকা লোকজনের প্রায় সকলেই গুলিবিদ্ধ হয়। খবর পেয়ে স্থানীয় সেনা-বিজিবি ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

এমআই