সাংবাদিক দেখে ভোটার জোগাড়!

সাংবাদিক দেখে ভোটার জোগাড়!

রবিবার সকাল ৮টা ৫ মিনিট। বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর জিজি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র ছিল ভোটার শূন্য। তবে গণমাধ্যম কর্মীদের কেন্দ্রে ঢুকতে দেখেই তৎপর হয়ে ওঠেন নৌকার ব্যাচ লাগানো কয়েকজন। ১০ মিনিটের মধ্যেই ৮-১০ জনকে জোগাড় করে ভোটকেন্দ্রে ঢোকানো হলো। তবে তাদের সঙ্গে কথা বলতে চাইলে এড়িয়ে যান তারা। ঠিকানা জানতে চাইলে বলেন দক্ষিণ শিকারপুর। পরক্ষণেই আবার অন্য এলাকা। এ সময় পাশে থাকা অপরজন হাতে টিপ দিলে তিনি চুপ হয়ে যান। এরপর তিনি আর কোনো কথা বলতে রাজি হননি।

ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জয়ন্ত বেপারী জানান, এই কেন্দ্রে ভোটার ২ হাজার ৮৩৪ জন। সবে ভোটগ্রহণ শুরু হয়েছে তাই ভোটার উপস্থিতি নেই। তবে আশা করা যায় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটরদের উপস্থিতি বাড়বে। সকাল সোয়া ৯টা পর্যন্ত ২০টি ভোট কাস্ট হয়েছে।

প্রকৃত ভোটাররা ভোট দিচ্ছেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ কেন্দ্রে কোনো অনিয়ম হচ্ছে না। অনিয়ম করতে দেয়া হবে না।

উল্লেখ্য, তৃতীয় ধাপে বরিশালের ৭ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনী এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখতে টহল দিচ্ছে বিজিবি সদস্যরা। এছাড়া নদীবেষ্টিত এলাকায় টহল দিচ্ছে কোস্টগার্ড সদস্যরা।

এমজে/