নিহতদের তালিকা প্রকাশ

এফআর টাওয়ারের আগুন কেড়ে নিল যাদের প্রাণ

এফআর টাওয়ারের আগুন কেড়ে নিল যাদের প্রাণ

রাজধানীর বনানীর বহুতল ভবন এফআর টাওয়ারে ভয়াবহ আগুনে যাদের প্রাণহানি ঘটেছে, তাদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। দুর্ঘটনাস্থলের কাছে স্থাপন করা পুলিশের নিয়ন্ত্রণকক্ষ থেকে আজ শুক্রবার দুপুরে ২৫ জনের এ তালিকা প্রকাশ করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, এটিই চূড়ান্ত তালিকা। এর বাইরে আর কেউ নিখোঁজ নেই।

এর আগে শুক্রবার সকালে ডিএমপির গুলশান জোনের উপকমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ এফআর টাওয়ারের সামনে সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, ‘এখন পর্যন্ত এ ঘটনায় ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। সবার লাশ শনাক্ত করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে ২৪ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি একজনের লাশ ঢাকা মেডিকেলে আছে।’

তিনি জানান, এ ঘটনায় আহত হয়েছে ৭৩ জন। তারা রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশের পক্ষ থেকে প্রকাশিত চূড়ান্ত লাশের তালিকায় যাদের নাম রয়েছে, তারা হলেন- সৈয়দা আমিনা ইয়াস‌মিন (৪৮), তান‌জিলা মৌ‌লি (২৫), পারভেজ সাজ্জাদ (৪৬), শ্রীলংকার নাগরিক হিরশ বিগ্নারাজা (৩৫), মো. সালাউদ্দীন মিঠু (২৫), না‌হিদুল ইসলাম তুষার (৩৫), রেজাউল ক‌রিম রাজু (৪০), আহম্মদ জাফর (৫৯), জেবু‌ন্নেছা (৩০), মো. মোস্তা‌ফিজুর রহমান (৩৬), মো. ম‌নির হোসেন সরর্দার (৫২),‌ মো. মাকসুদুর রহমান (৩২), ফ্লো‌রিডা খানম প‌লি (৪৫), আতাউর রহমান (৬২), মো. মিজানুর রহমান, আন‌জির সি‌দ্দিক আবীর, আবদুল্লাহ আল ফারুক, রুম‌কি আক্তার (৩০), মো. মঞ্জুর হো‌সেন, মো ইফ‌তিখার হো‌সেন মিঠু (৩৭), শেখ জা‌রিন তাস‌নিম (২৫), মো. ফজ‌লে রা‌ব্বি (৩০), আতিকুর রহমান (৪২), মো. আইয়ুব আলী ও আবদুল্লাহ আল মামুন।

বৃহস্পতিবার দুপুরে আগুন লাগে এফআর টাওয়ারে। ভবনের ৯ম তলায় আগুনের সূত্রপাত। পরে ছড়িয়ে পড়ে ২৩তলা ভবনের বেশ কয়েকটি তলায়। প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে সশস্ত্র বাহিনীর সদস্য ও বিমানবাহিনীর পাঁচটি হেলিকপ্টার ব্যবহার করা হয়। ভবনটির ছাদে আটকেপড়া অনেককে উদ্ধার করে বিমানবাহিনীর হেলিকপ্টার।

এমজে/