ঢাকায় ৬টি কোম্পানির অধীন ২২ রুটে বাস চলবে : সাঈদ খোকন

ঢাকায় ৬টি কোম্পানির অধীন ২২ রুটে বাস চলবে : সাঈদ খোকন

ঢাকা এবং পার্শ্ববর্তী এলাকায় চলাচলরত নগর পরিবহনের বাসগুলিকে ৬টি কোম্পানির আওতায় এনে ২২টি রুটের মাধ্যমে পরিচালনা করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বুধবার নগর ভবনস্হ ব্যাংক ফ্লোর সভাকক্ষে অনুষ্ঠিত গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে গঠিত বাসরুট রেশনালাই জেসন সংক্রান্ত কমিটির সভাশেষে এক ব্রিফিং এ মেয়র সাঈদ খোকন এ ঘোষণা দেন।

সভায় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর এসডিজি বিষযক সচিব আবুল কালাম আজাদ, স্হানীয় সরকার সচিব শফিকুল ইসলাম, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, বিআরটিসি চেয়ারম্যান ফরিদ উদ্দিন, বিআরটিএ চেয়ারম্যান মশিউর রহমান, পুলিশের অতিরিক্ত কমিশনার মীর রেজাউল আলম, পরিবহণ সমিতির নেতৃবৃন্দ, ডিটিসিএ নির্বাহী পরিচালক রকিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সাঈদ খোকন বলেন, ৬টি বাস কোম্পানিকে গোলাপী, কমলা, সবুজ, বেগুনী, মেরুন এবং নীল এই ৬টি রং এর মাধ্যমে পরিচালনা করা হবে। মেয়র বলেন, মুজিবের শততম জন্ম বার্ষিকী উদযাপন বর্ষ ২০২০ সালের মধ্যেই সড়কে নিরাপত্তা এবং শৃঙ্খলা ফিরিয়ে আনার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রতি সর্বোত্তম শ্রদ্ধা জানাতে চাই।

আশা করছি এ সময়ের মধ্যেই সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে গৃহীত সকল পরিকল্পনা বাস্তবায়ন করা সম্ভব হবে। এছাড়া গুলিস্তান থেকে সদরঘাট হয়ে যাত্রবাড়ি পর্যন্ত চক্রাকার বাস চালুর সম্ভাব্যতা যাচাই করে দেখা হবে বলেও ঘোষণা করেন।

এমজে/