নুসরাতের সহপাঠী মনি ৫ দিনের রিমান্ডে

নুসরাতের সহপাঠী মনি ৫ দিনের রিমান্ডে

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার সঙ্গে জড়িত তরুণী কামরুন নাহার মনি’র পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার দুপুরে ফেনীর সিনিয়র জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে বিচারক সরাফ ‍উদ্দিন আহমেদ এই রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার দুপুরে কড়া নিরাপত্তায় তাকে আদালতে নেওয়া হয়। জিজ্ঞাসাবাদের জন্য তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন পুলিশ। শুনানি শেষে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে কামরুন নাহার মনিকে সোনাগাজী ইসলামিয়া মাদ্রাসার সামনে থেকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তিনি নুসরাতের সহপাঠী ও ওই মাদ্রাসার আলীম পরীক্ষার্থী ছিলেন।

গত ৬ এপ্রিল ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান আলিম পরীক্ষা দিতে গেলে দুর্বৃত্তরা তার গায়ে আগুন লাগিয়ে দেয়। পরে গুরুতর দগ্ধ নুসরাতকে ওইদিন রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। ১০ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে নুসরাত মারা যান।

এর আগে গত ২৭ মার্চ ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মামলা করেন নুসরাতের মা। ওই ঘটনার পর থেকে অধ্যক্ষ কারাগারে আছেন। আর অধ্যক্ষের বিরুদ্ধে ওই মামলা তুলে নিতে অস্বীকৃতি জানানোয় রাফির গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়।

এমজে/