স্ত্রীর স্বীকৃতি চাওয়ায় কেরোসিন ঢেলে যুবতীর গায়ে আগুন

স্ত্রীর স্বীকৃতি চাওয়ায় কেরোসিন ঢেলে যুবতীর গায়ে আগুন

লক্ষ্মীপুরের কমলনগরে অগ্নিদগ্ধ হয়েছেন চট্টগ্রামের এক যুবতী। রোববার রাত ৯টার দিকে আশঙ্কাজনক অবস্থায় তাকে লক্ষ্মীপুর সদর হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। তার শরীরের ৪০ শতাংশ পুড়ে গেছে বলে জানান চিকিৎসক।

দগ্ধ শাহিনুরের অভিযোগ, স্ত্রী স্বীকৃতি না দিয়ে সালাহ উদ্দিন (ভিকটিমের দাবিকৃত স্বামী) তার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এর আগে বিকালে কমলনগর উপজেলার চরফলকন আয়ুব নগর গ্রামে সালাহ উদ্দিনের বাড়ির পাশে এ ঘটনা ঘটে।

এদিকে লক্ষ্মীপুরের পুলিশ সুপার আসম মাহাতাব উদ্দিন বলছেন, দগ্ধ ওই নারীকে পুলিশের তত্ত্বাবধানে ঢাকা মেডিকেল প্রেরণ করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। জিজ্ঞাসাবাদের জন্য ২ জনকে আটক করা হয়েছে।

দগ্ধ শাহিনুর চট্রগামের রাউজানের নতুন হাট এলাকার সোনাগাজী গ্রামের জাফর আলমের মেয়ে।

জানা যায়, যুবতী শাহেনুর চট্টগ্রাম থেকে স্ত্রীর দাবি নিয়ে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরফলকন আয়ুব নগরের মহর আলীর ছেলে রিকশাচালক সালাহ উদ্দিনের কাছে আসেন।
গত ১৯ এপ্রিল বিকাল থেকে স্ত্রীর স্বীকৃতি চেয়ে জনেজনে ঘুরে ফেরেন শাহেনুর। তার দাবি মুঠোফোনে সম্পর্ক ও পরে তাদের বিয়ে হয়। দেড় বছর আগে চট্টগ্রামে বিয়ে হয় তাদের। পরে শাহেনুর জানতে পারেন, সালাহ উদ্দিন বিবাহিত। তার স্ত্রী ও দুই সন্তান আছে।

রবিবার বিকালে সালাহ উদ্দিনের বাড়িতে ওই যুবতী গেলে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে সে ওই বাড়ী থেকে বের হয়ে যান।

স্থানীয় ইউপি মেম্বারের কাছে গেলে বিয়ের কাগজপত্র নিয়ে আসতে বলেন। এসময় বিয়ের কাগজপত্র নিয়ে আসতে যান শাহেনুর। এরপর সালাহ উদ্দিনের বাড়ির অদূরে অগ্নিদগ্ধ হন সে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে করইতলা হাসপাতালে ও পরে সদর হাসপাতালে ভর্তি করেন।

খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন পুলিশ সুপার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সফিউজ্জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট রকিবুজ্জামান।

সদর হাসপাতালে চিকিৎসাধীন থেকে অগ্নিদগ্ধ শাহিনুর আক্তার সাংবাদিকদের জানান, তিনি তার স্বামী সালাহ উদ্দিনের কাছে আসলে স্বীকৃতি না দিয়ে উল্টো তার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। মুঠোফোনে সম্পর্কের জের ধরে দেড় বছর আগে সালাহ উদ্দিনের সঙ্গে তার বিয়ে হয় বলে দাবি করেন।

এদিকে সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন জানান, শাহেনুরের শরীরের ৪০ শতাংশ পুড়ে গেছে। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়েছে।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন জানান, যুবতীর অগ্নিদগ্ধের কারণ ও অভিযুক্ত সালাহ উদ্দিনকে খুঁজছে পুলিশ। দুইজনকে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে।

এমজে/