টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোহাম্মদ ইব্রাহিম (৩২) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত ব্যক্তি বিভিন্ন মামলার পলাতক আসামি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী ছিলেন।

শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ পশ্চিমপাড়া ফিশারিজ ঘাটের উত্তর পাশের ঝাউবন এলাকায় কথিত এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস বন্দুকযুদ্ধের ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত মোহাম্মদ ইব্রাহিম উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ মিস্ত্রিপাড়ার বাসিন্দা নুরুল আমিন ওরফে বল্লার ছেলে।

পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে ৩টি দেশি অস্ত্র (এলজি), ১১টি তাজা কার্তুজ, গুলির খালি খোসা ১৩টি ও পাঁচ হাজার ইয়াবা জব্দ করা হয়েছে। এ ঘটনায় পুলিশের উপপরিদর্শক (এসআই) দীপক বিশ্বাস, কনস্টেবল মোহাম্মদ লিটু ও মোহাম্মদ সাকিল আহত হয়েছেন।

ওসি প্রদীপ কুমার দাস বলেন, গতকাল রাত সাড়ে আটটার দিকে শাহপরীর দ্বীপ কোনারপাড়া এলাকা থেকে একাধিক মামলার পলাতক আসামি ইব্রাহিমকে আটক করা হয়। তিনি তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী ও এলাকার চিহ্নিত সন্ত্রাসী। আটক করার পর তার দেওয়া তথ্য অনুযায়ী ইব্রাহিমকে নিয়ে শাহপরীর দ্বীপে ইয়াবা ও অস্ত্র উদ্ধারে অভিযানে গেলে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে পালানোর সময় গোলাগুলির মাঝখানে পড়ে ইব্রাহিম গুলিবিদ্ধ হন। তাকে উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইব্রাহিমকে মৃত ঘোষণা করেন।

ওসি জানান, আহত পুলিশ সদস্যদের চিকিৎসক দেওয়া হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তা জাকারিয়া মাহমুদ বলেন, হাসপাতালে আনার আগে ইব্রাহিম মারা গেছেন। তার শরীরে তিনটি গুলির চিহ্ন রয়েছে।

এমজে/