পাবনায় শিক্ষক লাঞ্ছনাকারী সেই ছাত্রলীগ সভাপতি কারাগারে

পাবনায় শিক্ষক লাঞ্ছনাকারী সেই ছাত্রলীগ সভাপতি কারাগারে

অবশেষে পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজের বাংলা বিভাগের প্রভাষক মাসুদুর রহমানের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা শামসুদ্দিন জুন্নুনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার সকালে জুন্নুনকে গ্রেপ্তার করে আদালতে নেয়া হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস এসব তথ্য জানান।

গৌতম কুমার বিশ্বাস জানান, প্রভাষককে মারধরের মামলায় পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজের সভাপতি শামসুদ্দিন জুন্নুন এজাহার নামীয় আসামি না হলেও ঘটনায় জড়িত সন্দেহে তাকে গ্রেপ্তার করা হয়েছে। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, গত ৬ই মে পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজে উচ্চ মাধ্যমিকের উচ্চতর গণিত পরীক্ষা চলার সময় নকলে বাধা দেন কক্ষ পরিদর্শক মাসুদুর রহমান। এ ঘটনার জেরে ১২মে কলেজ থেকে বের হওয়ার সময় কলেজগেটে ছাত্রলীগ কর্মীরা শিক্ষক মাসুদুরের ওপর হামলা চালিয়ে শারীরিক ভাবে লাঞ্ছিত করে। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়লে সারাদেশে নিন্দার ঝড় ওঠে।

ওইদিন রাতেই কলেজের অধ্যক্ষ এসএম আব্দুল কুদ্দুস বাদী হয়ে দু’জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩-৪ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পুলিশ বৃহস্পতিবার (১৬ মে) সকালে এই মামলায় ঈশ্বরদী উপজেলার গোকুলনগর গ্রামের মো. শাহেদ আলীর ছেলে সজল ও পাবনা সদর উপজেলার মালঞ্চি গ্রামের ইউসুফ আলী শেখের ছেলে শাফিন শেখকে গ্রেপ্তার করে। কিন্ত সিসিটিভির ফুটেজে শামসুদ্দিন জুন্নুনকে দেখা গেলেও রহস্যজনক কারণে অধ্যক্ষ এসএম আব্দুল কুদ্দুস তার নাম বাদ দিয়ে মামলা দায়ের করা হয়। পুলিশও তার নাম এড়িয়ে যায়। এ ঘটনায় বিসিএস সাধারণ শিক্ষকরাও দেশব্যাপী নিন্দা ও প্রতিবাদ কর্মসূচি শুরু করেন। অবশেষে পুলিশ শনিবার তাকে গ্রেপ্তার করে।

এমআই