চাঁদপুরে ট্রলারে হামলায় অর্ধশতাধিক আহত

চাঁদপুরে ট্রলারে হামলায় অর্ধশতাধিক আহত

চাঁদপুরের ডাকাতিয়া নদীতে অজ্ঞাত যুবকদের অতর্কিত হামলায় একটি ট্রলারের প্রায় অর্ধশতাধিক যুবক ও কিশোর আহত হয়েছেন।

এই ঘটনায় নিহত হওয়ার খবর না পাওয়া গেলেও হামলার শিকার যুবকদের দাবি, কয়েকজন শিশু নিখোঁজ রয়েছে।

শুক্রবার (৭ জুন) সন্ধ্যা ৭টার দিকে সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের বাটেরগাঁও গ্রাম এলাকার ডাকাতিয়া নদীতে এই ঘটনা ঘটে।

ঈদ আনন্দ করতে ট্রলারযোগে ৮৫ জন যুবক ও কিশোর ত্রিনদীর মোহনা থেকে ফেরার পথে এ হামলার শিকার হয় বলে জানা গেছে।

এ বিষয়ে শাহমাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান স্বপন মাহমুদ বলেন, এমন ঘটনার কথা আমি শুনিনি। তবে এখনই খোঁজ খবর নিচ্ছি।

আহত যুবকরা জানান, মেঘনার পশ্চিম পাড়ে চরে বেড়াতে গিয়েছিল তারা। সন্ধ্যায় আনুমানিক ৭টার দিকে ডাকাতীয়া নদীতে ১২ থেকে ১৩জন যুবক তাদের ওপর কোনো কারণ ছাড়াই হামলা চালায়। তখন তাদের অনেকেই আত্মরক্ষার্থে নদীতে ঝাঁপ দেয়।

এদের মধ্যে কয়েকজন শিশুও ভয়ে নদীতে ঝাঁপ দেয় বলে জানান তারা।

নিখোঁজ শিশুদের বিষয়ে তারা জানান, রাতে হাজীগঞ্জে গিয়ে তালিকা দেখে ও পরিবারের সঙ্গে খোঁজ নিয়ে বলা যাবে কেউ নিখোঁজ আছেন কিনা।

ভাটেরগাঁও এলাকার একজন বাসিন্দা বলেন, যতদূর জানি সকালে হাজীগঞ্জ থেকে আসা ওই ট্রলারের যাত্রীরা চাঁদপুরে যাওয়ার পথে নদীর পাড়ে এক যুবতিকে ট্রলার থেকে ঢিল মারে। সেই ঘটনার জেরে ট্রলারটি ফেরার পথে সন্ধ্যায় আগে থেকে ওৎ পেতে থাকা শাহতলীর যুবকরা তাদের ওপর হামলা চালায়। এতে প্রায় অর্ধশতাধিক আহত হয়। কেউ কেউ নদীতে লাফিয়ে পড়ে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিন বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শনে যাই আমরা। হামলার শিকার যুবকদের সংখ্যা ৮৫ জানালেও আমরা ৪৬ জনের খোঁজ পেয়েছি। এদের মধ্যে ৪ জন চাঁদপুরে হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

এদের অনেকেই আত্মীয় স্বজনের বাড়ি চলে গেছেন বলে জানান তিনি।