কক্সবাজারে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ রোহিঙ্গাসহ ৫ জনের মৃত্যু

কক্সবাজারে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ রোহিঙ্গাসহ ৫ জনের মৃত্যু

কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভ ও চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ার খুটাখালী মেধাকচ্ছপিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিন রোহিঙ্গাসহ পাঁচজন নিহত হয়েছেন।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, শুক্রবার দুপুর ১২টার দিকে একদল ঈদ ভ্রমণ উপলক্ষে পিকআপ ভ্যান (চট্ট মেট্টো-ন-১১-৭০৩৭) করে ২২ জন রোহিঙ্গার একটি বহর গান-বাজনা ও নেচে উল্লাস করে ভ্রমণকালে মেরিন ড্রাইভের কচ্চপিয়া এলাকায় পৌঁছলে সড়কে থাকা একটি ছাগলকে রক্ষা করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে ১৫ ফুট নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই গাড়িতে থাকা তিনজন নিহত এবং ১১ জন গুরুতর আহত এবং অন্যরা সামান্য আহত হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের তদন্ত কর্মকর্তা মো: আনোয়ার হোসেন।

এই দুর্ঘটনার খবর পেয়ে বাহারছড়া বিশেষ চেকপোস্টে দায়িত্বরত বিজিবি, ফায়ার সার্ভিস, টেকনাফ ও বাহারছড়া পুলিশের পৃথক দল ঘটনাস্থল পরিদর্শন করেন। টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশের নেতৃত্বে নিহত এবং আহতদের উদ্ধার করে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়। সেখানে নিহতদের মৃত্যু নিশ্চিত করার পর পোস্ট মর্টেমের জন্য মর্গে পাঠানো হয়েছে। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে।

নিহত ও আহতরা সবাই বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। ঈদ উপলক্ষে আনন্দ করতে এই পিকআপ ভ্যান নিয়ে টেকনাফ বাই মেরিন ড্রাইভ টু কক্সবাজার হয়ে বস্তিতে ফেরার কথা ছিল তাদের।

অপরদিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ার খুটাখালী মেধাকচ্ছপিয়া ঢালায় বাস-মাইক্রোবাস সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো অন্তত ১০ জন। আহতদের চকরিয়া উপজেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের উত্তর ফুলছড়ি গ্রামের খলিলুর রহমানের স্ত্রী রওশন আরা (৪২) ও ডুলাহাজারা ইউনিয়নের চা বাগান এলাকার দিপক পালের ছেলে সনাক পাল (২৭)।

মালুমঘাট হাইওয়ে পুলিশ সূত্র জানায়, বেলা ১১টার দিকে মহাসড়কের খুটাখালী মইক্ক্যাঘোনার ঢালায় কক্সবাজারমুখী ইউনিক বাসের (চট্টমেট্রো-ব-১৪-১০৪০) সাথে চকরিয়ামুখী মাইক্রোবাসের (চট্ট মেট্রো-চ-১১-৪০৮৯) মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হন। সংঘর্ষে বাস দুটি দুমড়ে-মুচড়ে যায়।

মালুমঘাট হাইওয়ে পুলিশের ইনচার্জ (ভারপ্রাপ্ত) উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দীন দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গাড়ি দুটি জব্দ করা হয়েছে। লাশগুলোর সুরতহাল রিপোর্টের পর স্বজনদের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।