ওসি মোয়াজ্জেমকে দুপুরে আদালতে তোলা হবে

ওসি মোয়াজ্জেমকে দুপুরে আদালতে তোলা হবে

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে সোমবার দুপুরে ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতে হাজির করা হবে।

রবিবার বিকেল ৪টার দিকে রাজধানীর হাইকোর্ট এলাকা থেকে ওসি মোয়াজ্জেমকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ফেনীর সোনাগাজী থানা থেকে মোয়াজ্জেমের গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ায় পরবর্তী সময়ে তাঁকে গ্রেপ্তারের বিষয়টি ওই থানাকে অবহিত করে ডিএমপির শাহবাগ থানা।

এ ব্যাপারে সোনাগাজী থানা সার্কেলের সহকারী পুলিশ সুপার সাইকুল আহমেদ জানান, গ্রেপ্তারি পরোয়ানা তামিল দেখানোর জন্য গতকাল রাতেই সোনাগাজী থানার একটি টিম ঢাকায় পাঠানো হয়েছে। সব আনুষ্ঠানিকতা শেষে মোয়াজ্জেমকে আদালতে হাজির করা হবে।

গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে গায়ে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা চেষ্টা করা হয়। এর আগে ২৭ মার্চ নুসরাত মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জানাতে সোনাগাজী থানায় যায়। থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেন সে সময় নুসরাতকে আপত্তিকর প্রশ্ন করে বিব্রত করেন এবং তাঁর ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেন।

পরবর্তী সময়ে ওই ঘটনায় ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন। আদালতের নির্দেশে মামলটি তদন্ত করে ঢাকার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তদন্ত শেষে গত ২৭ মে পিবিআই আদালতে প্রতিবেদন জমা দেয়। ওই দিনই মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার সাইবার ট্রাইব্যুনাল। তার পর থেকেই পলাতক ছিলেন মোয়াজ্জেম।

এমআই