বগুড়া-৬ আসন

মির্জা আলমগীরের আসনে জিতলো বিএনপির জিএম সিরাজ

মির্জা আলমগীরের আসনে জিতলো বিএনপির জিএম সিরাজ

বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মোহাম্মদ (জিএম) সিরাজ বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৮৯ হাজার ৭৪২ ভোট। তার নিকটতম আওয়ামী লীগের এসএম টি জামান নিকেতা পেয়েছেন ৩২ হাজার ২৯৭ ভোট।

বগুড়ার এই উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব হোসেন শাহ্ সোমবার সন্ধ্যায় বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

এবারই প্রথম বগুড়া-৬ নির্বাচনী এলাকার ১৪১ কেন্দ্রে’র ৯৬৫ কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হয়। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণে তিন লাখ ৮৭ হাজার ৪৫৮ ভোটারের মধ্যে ১ লাখ ৩৩ হাজার ৮৭০ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।

এই উপনির্বাচনে উল্লেখিত দুই প্রার্থী ছাড়াও জাতীয় পার্টির প্রার্থী নুরুল ইসলাম ওমর লাঙ্গল প্রতীকে ৭ হাজার ২৭১, মুসলিম লীগের রফিকুল ইসলাম হারিকেন প্রতীকে ৫৫৪, বাংলাদেশের কংগ্রেসের মনসুর রহমান ডাব প্রতীকে ৪৫৬ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মিনহাজ মণ্ডল আপেল প্রতীকে ২ হাজার ৯২০ ভোট পেয়েছেন।

অপর স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠু বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে ভোট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেও তার ট্রাক প্রতীকে ভোট পড়েছে ৬৩০।

বেগম খালেদা জিয়ার আসন হিসেবে পরিচিত বগুড়া-৬ (সদর) আসনে গত বছরের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি ২ লাখ ৭ হাজার ২৫ ভোট পেয়ে নির্বাচিত হলেও নির্ধারিত সময়ের মধ্যে শপথ না নেওয়ায় ৩০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরপর ৮ মে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

এমআই