মাগুরায় মাদ্রাসাছাত্রকে গলা কেটে হত্যাচেষ্টা

মাগুরায় মাদ্রাসাছাত্রকে গলা কেটে হত্যাচেষ্টা

মাগুরায় হাবিবুল্লাহ (১৫) নামে এক মাদ্রাসাছাত্রকে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যার চেষ্টা করা হয়েছে। আহত হাবিবুল্লাহ মহম্মদপুর উপজেলার দুপুরিয়া গ্রামের আলতাফ হোসেনের ছেলে। সে সদরের বগিয়া ইউনিয়নের বাগবাড়িয়া দারুল কোরআন মাদ্রাসার হাফেজি বিভাগের শিক্ষার্থী।

বাগবাড়িয়া দারুল কোরআন মাদ্রাসার শিক্ষার্থী আল-আমিন জানান, শুক্রবার প্রচণ্ড গরমের কারণে হাবিবুল্লাহসহ আমরা ৪ জন মাদ্রাসা সংলগ্ন মসজিদের বারান্দায় ঘুমাচ্ছিলাম। হঠাৎ রাত সাড়ে তিন টার সময় হাবিবুল্লাহ চিৎকারে আমরা জেগে উঠি। পরে দেখি হাবিবুল্লাহ চোয়ালে ও গলায় আঘাতের চিহ্ন। তারপরই তার নিকট আত্মীয় দুলাভাই কিবলুর রহমানকে জানায়।

হাবিবুল্লাহ দুলাভাই কিবলুর রহমান জানান, আমি ঘটনা শোনার পর হাবিবুল্লাহকে আহত অবস্থায় রাতেই মাগুরা সদর হাসপাতালে ভর্তি করি।

হাবিবুল্লাহ আমার বাড়িতে থেকে মাদ্রাসায় পড়াশুনা করে। তার সঙ্গে কারো কোন বিরোধ নেই। তবে কেউ শত্রুতাবশত: এ কাজ করতে পারে বলে আমার ধারণা।

হাসপাতালে আসা হাবিবুল্লাহর মা হাসিয়া খাতুন জানান, হাবিবুল্লাহ আমার জামাই কিবলুর বাড়িতে ১ বছর থেকে পড়াশুনা করে। আমাদের সঙ্গে কারো কোন প্রকার বিবাদ নেই। কে বা কারা এ কাজ করতে পারে আমার ধারনা নেই।

মাগুরা হুফাজ্জুল দারুল কোরআন মাদ্রাসার সভাপতি হাফেজ মওলানা হাবিবুর রহমান জানান, শুক্রবারে গভীর রাত সাড়ে তিনটার দিকে কিছু দুর্বৃত্তরা সদরের বাগবাড়িয়া মাদ্রাসার সমজিদে বারান্দায় ঘুমন্ত থাকা ৪ চারকে আহত করার চেষ্টা করে। এ সময় হাবিবুল্লাহ আহত হয়। তার চোয়ালে ও গলা আঘাতের চিহ্ন রয়েছে। এ বিষয়ে মাদ্রাসার সুপারের সঙ্গে আলোপ করে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে মাগুরা সদর থানার ওসি সিরাজুল ইসলাম জানান, ঘটনাটি শুনেছি। অভিযোগ পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। হাসপাতালে থাকা পুলিশ আহত হাবিবুল্লাহকে দেখাশুনা করছে।

এমআই