সাগরে ভেসে আসা ৬ জেলের মৃতদেহ উদ্ধার

সাগরে ভেসে আসা ৬ জেলের মৃতদেহ উদ্ধার

কক্সবাজারে সাগরে ভেসে আসা একটি ফিশিং ট্রলার থেকে অজ্ঞাত ৬ জন জেলের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। এসময় একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

বুধবার সকাল ৮টার দিকে সমুদ্র সৈকতের কক্সবাজার সী-গাল পয়েন্ট থেকে এসব মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এদের প্রত্যেকের শরীরে কোন ধরনের বস্ত্র নেই এবং অঙ্গ-প্রত্যঙ্গ পঁচে দুর্গদ্ধ বের হয়েছে। মৃতদেহ গুলো ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মো: জিল্লুর রহমান সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ‘বুধবার ভোররাতে স্থানীয়দের মাধ্যমে খবর একটি মাছ ধরার ট্রলার ডুবন্ত অবস্থায় সাগরে কুলে আটকা পড়েছে। এ খবরে ট্যুরিস্ট পুলিশের একটিদল ঘটনাস্থলে গিয়ে দেখতে পায় ট্রলারটি বাইরে ৪জন ও ভেতরে ৩জন লোক অবস্থায় রয়েছে। এসময় তাৎক্ষণিক কক্সবাজার সদর থানার পুলিশের সহায়তায় ট্যুরিস্ট পুলিশ উদ্ধার অভিযানে অংশ নেয়। এ সময় ৬জনকে মৃত অবস্থায় উদ্ধার ও একজনকে জীবিত উদ্ধার করা হয়।

এসপি মো: জিল্লুর রহমান ধারণা করে বলেছেন, উদ্ধার হওয়া লাশ গুলো হয়তো মিয়ানমার থেকে ভেসে এসেছে। কারণ, আমাদের সাগরে তিন মাস মাছ ধরা নিষিদ্ধ রয়েছে। এছাড়াও গত ৫দিন ধরে সাগরে ৩নং স্থানীয় সতর্ক সংকেত চলছে। এতে বুঝা যায় নৌকা ডুবি আমাদের এখানে হয়নি। এই দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মিয়ানমার অঞ্চল থেকে ভেসে এসে সী-গাল পয়েন্টে আটকা পড়েছে।

কক্সবাজার সদর মডেল থানার পুলিশের ওসি মো: ফরিদ উদ্দিন খন্দকার জানান, ট্যুরিস্ট পুলিশের মাধ্যমে খবর পেয়ে ৬জনের মৃতদেহগুলো আমরা উদ্ধার করেছি। লাশ গুলো এখন জেলা সদর হাসপাতাল মর্গে রয়েছে। ডুবন্ত ট্রলারটিতে একটি মাছ ধরার জাল পাওয়া গেছে। আমরা আরও বিস্তারিত জানার চেষ্টা করছি।

এমজে/