জয়ন্তিকা এক্সপ্রেসের বগি লাইনচ্যুত, সিলেটের সাথে রেল যোগাযোগ বিচ্ছিন্ন

জয়ন্তিকা এক্সপ্রেসের বগি লাইনচ্যুত, সিলেটের সাথে রেল যোগাযোগ বিচ্ছিন্ন

সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্ত:নগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় কুলাউড়া রেল স্টেশনের কাছে ট্রেনের চাকা লাইনচ্যুত হওয়ায় সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে কুলাউড়া জংশন স্টেশনে প্রবেশের সময় জয়ন্তিকা এক্সপ্রেসের চাকা খুলে গিয়ে একটি বগি লাইনচ্যুতির এই ঘটনা ঘটে। এসময় ট্রেনে বড় ধরনের ঝাকুনি হলে ১০/১২ যাত্রী মৃদু আহত হয়েছেন বলে জানা গেছে।

কুলাউড়া স্টেশন সূত্রে জানা গেছে, সিলেট থেকে সকাল সাড়ে ১০টায় জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে এসে কুলাউড়া স্টেশনের উত্তর পার্শ্বে প্রবেশের আগ মুহূর্তে ক্রসিং পয়েন্টে ট্রেনের চাকা খুলে একটি বগি লাইনচ্যুত হয়। এতে ট্রেনের ঝাকুনিতে ১০/১২ জন যাত্রী সামান্য আঘাতপ্রাপ্ত হন। এ সময় ট্রেনে থাকা যাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

কুলাউড়ার স্টেশন মাস্টার মোঃ মুহিব উদ্দিন জানান, লাইনচ্যুত বগিটি ফেলে বাকি ট্রেন ঢাকায় উদ্দেশ্যে ছেড়ে দেয়া হয়েছে এবং বগিটি উদ্ধারের কাজ চলছে।

এলাকাবাসী বলেন, কুলাউড়া স্টেশনে ক্রসিং পয়েন্টে অনেক আগে থেকেই ত্রুটি ছিল। বিষয়টি সংশ্লিষ্টদের নজরে দেয়া হলেও মেরামত না করায় ট্রেন লাইনচ্যুতির ঘটনা ঘটেছে।

এমজে/