রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

রাজধানীতে র‌্যাপিড অ্যকশান ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন।

বুধবার দিবাগত রাত আড়াইটা ও সোয়া ৩টার দিকে রাজধানীর বাড্ডা সাতারকুল পাঁচখোলা ও মিরপুর বেড়িবাঁধ এলাকায় এসব ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মহারাজ (৪০) নামে এক মাদকবিক্রেতা ও নাজমুল হাসান ওরফে ব্যঙ্গা বাবু (৩৮) নামে এক সন্ত্রাসী।

র‌্যাব-১ এর এএসপি কামরুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি সাঁতারকুল পাঁচখোলা এলাকায় কয়েকজন মাদকবিক্রেতা অবস্থান করছে। ঘটনাস্থলে গেলে তারা আমাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে আমরাও পাল্টা গুলি করলে কয়েকজন পালিয়ে যায় এবং একজন গুলিবিদ্ধ হয়। পরে তাকে আহতাবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক সাড়ে ৩টার দিকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে তিন হাজার পিস ইয়াবা একটি শর্টগান, একটি শ্যুটারগান, কয়েকটি ম্যাগজিন, ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

অপরদিকে বুধবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে মিরপুর বেড়িবাঁধে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নাজমুল হাসান ওরফে ব্যঙ্গা বাবু (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী।

র‌্যাবের-৪ এর সিনিয়র এএসপি সাজেদুল ইসলাম জানায়, রাতে খবর পাই শাহআলী থানাধীন মিরপুর বেড়িবাঁধ এলাকায় কয়েকজন শীর্ষ সন্ত্রাসী অবস্থান করছে। র‌্যাবের টহল দল সেখানে গেলে তারা গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব পাল্টা গুলি ছুঁড়লে একজন গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিলে চিকিৎসক পৌনে ৪টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। সেখান থেকে কয়েকটি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এমআই