মক্কায় আরো দুই হাজির ইন্তেকাল, এ পর্যন্ত ১৬ জনের মৃত্যু

মক্কায় আরো দুই হাজির ইন্তেকাল, এ পর্যন্ত ১৬ জনের মৃত্যু

গতকাল বৃহস্পতিবার (২৫ জুন) পবিত্র মক্কায় একদিনেই আরো দুই হাজি ইন্তেকাল করেছেন। এ নিয়ে সৌদী আরবে হজ পালন করতে গিয়ে এ বছর ইন্তেকাল করেছেন মোট ১৬ জন হাজি। সৌদী আবরস্থ বাংলাদেশ হজ অফিস সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, গতকাল বৃহস্পতিবার মক্কায় দুইজন হাজি ইন্তেকাল করেছেন। এরা হলেন, কুমিল্লার মনোহরগঞ্জের ফয়েজ উল্লাহ (৬৫)। তিনি মক্কায় ইন্তেকাল করেছেন। তার পাসপোর্ট নং বিআর-০৮৩১৮৬৩ এবং পিআইডি নম্বর ১৫১০০৮৮। তিনি জাওয়াদ এভিয়েশনের (লাইসেন্স নং-১৫১০) মাধ্যমে হজ পালন করতে গেছেন।

গতকাল ইন্তেকাল করা অপর হাজি, টাঙ্গাইলের মির্জাপুরের ভাওড়া গ্রামের লুৎফর রহমান (৬৪)। তার পাসপোর্ট নং বিওয়াই-০৭৯৮৪৮০ এবং পিআইডি নম্বর হচ্ছে-০৫১৪২৭৫। তিনি জীবন ট্রাভেলস (লাইসেন্স নং ০৫১৪) এর মাধ্যমে হজ পালন করতে মক্কায় গিয়েছিলেন।

এর আগে গত বুধবার অর্থাৎ ২৪ জুলাই পবিত্র মক্কায় আরো একজন হাজি ইন্তেকাল করেন। এ নিয়ে মক্কা ও মদিনা ও জেদ্দা মিলে তিন জায়গায় মোট ১৬ হাজি ইন্তেকাল করেছেন। বুধবার ইন্তেকাল করেছেন নাটোর জেলার লালপুরের মোঃ জাহাঙ্গীর হোসেন (৬৮)। তার পাসপোর্ট নম্বর ইএ ০৬২০৬৩১ এবং পিআইডি নং ১৩৭৭৯০৮ । তিনি এমআরবি ট্যুর এন্ড ট্রাভেলস (লাইসেন্স নং ১৩৭৭) এর মাধ্যমে হজে গিয়েছিলেন।

মক্কার হজ অফিস সূত্র আরো জানায়, সৌদি আরবে এখন পর্যন্ত সর্বমোট ইন্তেকাল করেছেন ১৬ জন হাজি; এরমধ্যে পুরুষ-১৪ জন, মহিলা-২ জন। মারা যাওয়া হাজিদের মধ্যে মক্কায়-১৩ জন, মদিনায়-২ জন এবং জেদ্দায় মারা গেছেন একজন হাজি।

সৌদী সরকারের নিয়ম অনুসারে হজ করতে গিয়ে যারা ইন্তেকাল করেন তাদেরকে পরিবারের অনুমতি সাপেক্ষে মক্কা কিংবা মদিনাতেই দাফন করা হয়।

এমজে/