দুই নেত্রীকে আলোচনা করে ঐকমত্যে পৌঁছাতে হবে: সুজন সম্পাদক

দুই নেত্রীকে আলোচনা করে ঐকমত্যে পৌঁছাতে হবে: সুজন সম্পাদক

ঢাকা, ১ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দুই নেত্রীকে আলাপ-আলোচনা করে একটি ঐকমত্যে পৌঁছানোর আহ্বান জানিয়েছেন সুশাসনের জন্য নাগরিক-সুজনের সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।

সুজন সম্পাদক বলেছেন, এতে অস্থিতিশীল পরিস্থিতি দূর হয়ে যাবে, মানুষজন ভোট দিতে পারবে। কেননা সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন না হলে অপশক্তি ক্ষমতা গ্রহণ করতে পারে, এটা গণতন্ত্রের জন্য হুমকি।

বৃহস্পতিবার বিকালে ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে ‘সুশাসন প্রতিষ্ঠায় নাগরিক ভাবনা’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সুজন সম্পাদক।

বদিউল আলম মজুমদার বলেন, আমাদের নেতানেত্রীদের, আমাদের নেতৃবৃন্দের শুভ বুদ্ধির উদয় হোক। তারা আলাপ-আলোচনা করে, এই ব্যাপারে একটি ঐকমত্যের সৃষ্টি হোক যাতে অস্থিতিশীল পরিস্থিতি দূরীভূত হতে পারে, মানুষ ভোট দিতে পারে। ভোটের মাধ্যমে যারা নির্বাচিত হবে তারাই ক্ষমতায় যাবে, তারাই রাষ্ট্রপরিচালনা করবে এবং এটা একটা নিয়মতান্ত্রিকভাবে ক্ষমতার হাত বদল হবে। অনিয়মতান্ত্রিকভাবে নয়। এটাই আমাদের আকাঙ্ক্ষা।

মন্ত্রিপরিষদে অনুমোদন পাওয়া ডিজিটাল নিরাপত্তা আইন বাকস্বাধীনতার ওপর হুমকি মন্তব্য করে সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেন, এই যে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট, এটা তো আমাদের বাকস্বাধীনতার ওপর হুমকি, একটা চরম হুমকি। এটা একটা গণতান্ত্রিক রাষ্ট্রে কোনোভাবে গ্রহণযোগ্য নয়। নাগরিকের বাকস্বাধীনতার ওপর নিয়ন্ত্রণ করা কাম্য নয়। তবে কিছু কিছু ক্ষেত্রে করা যেতে পারে।

সুজন সম্পাদক বলেন, একটি রাষ্ট্রে নাগরিকদের চেয়ে গুরুত্বপূর্ণ কোনো পদ নেই। নাগরিকরা যেখানে মাথা তুলে দাঁড়ায় সেখানে কোনো অন্যায় থাকতে পারে না। দেশের মানুষ যেন দুধেভাতে থাকতে পারে সে ব্যাপারে সরকারকে কাজ করার আহ্বান জানান তিনি।

সুজনের ঝালকাঠি জেলা শাখার সভাপতি হেমায়েত উদ্দিন হিমুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বরিশাল জেলা শাখার সভাপতি আক্কাস হোসেন, ঝালকাঠি জেলা সুজনের সাধারণ সম্পাদক মো. ইলিয়াছ সিকদার ফরহাদ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, সংস্কৃতজন মনোয়ার হোসেন খান ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আলতাফ হোসেন।

(জাস্ট নিউজ/একে/২২৩৩ঘ.)