ফরিদপুর মেডিকেলে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু

ফরিদপুর মেডিকেলে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মাগুরার কলেজছাত্র সুমন বাসার ওরফে রাজু (২০)। আজ শনিবার সকাল সাড়ে ৯টার দিকে হাসপাতালের মেডিসিন পুরুষ ওয়ার্ডে মারা যান তিনি।

সুমন মাগুরার সদর উপজেলার চাঁদপুর গ্রামের মো. মিজানুর রহমানের ছেলে। দুই ভাই ও এক বোনের মধ্যে সুমন সবার বড় ছিলেন। তিনি মাগুরা সদরের সত্যজিৎপুর কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির মানবিক বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

সুমনের বাবা মিজানুর রহমান বলেন, ৭ আগস্ট বাড়িতে জ্বরে আক্রান্ত হন সুমন। স্থানীয় পর্যায়ে চিকিৎসা চলার একপর্যায়ে তিনি ডেঙ্গুতে আক্রান্ত হন বলে জানা যায়। ১২ আগস্ট তাঁকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৫ দিন চিকিৎসা চলার পর আজ সকালে তাঁর মৃত্যু হয়।

এ খবরের সত্যতা নিশ্চিত করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক কামদা প্রসাদ সাহা প্রথম আলোকে বলেন, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৪৬ জন এই হাসপাতালে ভর্তি হয়েছেন। ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে মোট ৩৩১ জন চিকিৎসা নিচ্ছেন। গত ২০ জুলাই থেকে আজকে পর্যন্ত এ হাসপাতালে মোট ৬৯০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে সুমনসহ চারজন মারা গেছেন।