শহিদুল আলমের মামলা স্থগিতই থাকবে

শহিদুল আলমের মামলা স্থগিতই থাকবে

ফটো সাংবাদিক শহিদুল আলমের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলার তদন্ত স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

রবিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ হাইকোর্টের আদেশ বহাল রেখে আগামী ১৮ই ডিসেম্বরের মধ্যে রুল নিষ্পত্তির আদেশ দেন। এছাড়া, রুল নিষ্পত্তির জন্য বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর নেতৃত্বাধীন বেঞ্চও নির্ধারণ করে দেন আপিল বিভাগ।

গত ১৪ই মার্চ বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ রুলসহ আদেশ দেয়। স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, রমনার ওসি, পুলিশের গোয়েন্দা বিভাগের (উত্তর) পরিদর্শক মো. মেহেদী হাসান, মামলার তদন্তকারী কর্মকর্তা ও পুলিশের গোয়েন্দা বিভাগের (উত্তর) পরিদর্শক আরমান আলী ও ঢাকার মূখ্য মহানগর হাকিমকে রুলের জবাব দিতে বলা হয়।

আইনজীবী জ্যোতিময় বড়ুয়া সাংবাদিকদের বলেন, বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর নেতৃত্বাধীন বেঞ্চে আগামী ১৮ই ডিসেম্বরের মধ্যে রুলটি নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। এরফলে মামলার তদন্তে হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ বহাল থাকছে।

নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলনের সময় শহিদুল আলমকে ধানমন্ডির বাসা থেকে গ্রেপ্তার করা হয়। সাতদিনের রিমান্ড শেষে নিম্ন আদালতের আদেশে তাকে কারাগারে পাঠানো হয়। গ্রেপ্তারের ১০৭ দিন পর মুক্তি পান তিনি। এরপর গত ৩ মার্চ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন তিনি।

এমআই