বিএনপি ছাড়া নির্বাচন অংশগ্রহণমূলক হবে না: সিইসি

বিএনপি ছাড়া নির্বাচন অংশগ্রহণমূলক হবে না: সিইসি

 

ঢাকা, ২ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) :প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, বিএনপি রাজনৈতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ অবস্থানে রয়েছে। তাদের ছাড়া নির্বাচন অংশগ্রহণমূলক হয় কীভাবে? তিনি বলেন, বিএনপি ছাড়া নির্বাচন অংশগ্রহণমূলক হবে না, না, কখনো না। এটি আগেও বলেছি, এখনো বলছি। সুতরাং বিএনপি ছাড়া অংশগ্রহণমূলক নির্বাচন হবে না।

শুক্রবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিইসি এসব কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনারের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতেই সাংবাদিকরা তার কাছে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান মামলা নিয়ে বিএনপির অভিযোগ বিষয়ে জানতে চাওয়া হয়।

জবাবে কে. এম. নুরুল হুদা বলেন, কোর্টের ব্যাপারটি একেবারেই আইনের ব্যাপার। এখানে আমার কোনো মন্তব্য করার সুযোগ নেই। আমরা বারবার বলি, আমাদের নির্বাচন কমিশনের নিরপেক্ষতা থাকবে, সব দল একই সুযোগ-সুবিধা পাবে। এখন নির্বাচনের মাঠে কে কী প্রচার করবে, সেটা তো আমরা নির্ধারণ করতে পারি না।

সিইসি নুরুল হুদা আরো বলেন, আমরা আশা করি সবাই নির্বাচনে আসবে। নির্বাচনী পরিবেশ ভালো হবে। নির্বাচনে সব দল একই সুযোগ পাবে।

সকালে রাষ্ট্রপতি নির্বাচনে আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে আওয়ামী লীগের পক্ষ থেকে। এ জন্য ছুটির দিনও খোলা ছিল কার্যালয়টি আর সেখানে উপস্থিত ছিলেন সিইসি নিজেও।

গত ফেব্রুয়ারিতে দায়িত্ব নেয়ার পর থেকেই সিইসি আগামী নির্বাচনে বিএনপিকে পাওয়ার আশার কথা বলছেন। যদিও বিএনপি এ বিষয়ে এখনও কোনো নিশ্চয়তা দেয়নি।

(জাস্ট নিউজ/ওটি/১৫২৪ঘ.)