গাজীপুরে যৌতুকের জন্য জেপি নেতার মেয়েকে পিটিয়ে হত্যা

গাজীপুরে যৌতুকের জন্য জেপি নেতার মেয়েকে পিটিয়ে হত্যা

গাজীপুরে যৌতুকের জন্য এক নববধূকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। গত মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটেছে গাজীপুর শহরের উত্তর ভুরুলিয়ার তালুকদারপাড়ায়। পুলিশ স্বামী রবিউল ইসলামকে (২৭) গ্রেফতার করেছে।

নিহত শোভা রাজমিন হুসনা (২০) মেহেরপুরের গাংনী থানার বিশ্বাসপাড়া এলাকার মো. আবদুল হালিমের মেয়ে। আবদুল হালিম গাংনী উপজেলা জাতীয় পার্টির (জেপি) সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক। গত ১২ জুলাই মাগুরা সদরের শেহেলডাঙ্গা গ্রামের সোহরাব হোসেনের ছেলে রবিউল ইসলামের সঙ্গে শোভার বিয়ে হয়।

বাবা আবদুল হালিম জানান, শোভা গাজীপুরে থেকে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ভর্তি কোচিং করছিলেন। তিনি স্বামীর সঙ্গে ডুয়েটের পাশে গাজীপুর শহরের উত্তর ভুরুলিয়া এলাকার একটি ফ্ল্যাটে সাবলেট থাকতেন। বিয়ের কিছুদিন পর থেকে রবিউল স্ত্রীর কাছে ৩০ লাখ টাকা যৌতুক দাবি করেন। এর জন্য ব্যাপক মারধরও শুরু করে। বিষয়টি তিনি রবিউলের বাবা সোহরাব হোসেন ও মা সুফিয়া খাতুনকে জানান।

আবদুল হালিম আরো জানান, মঙ্গলবার রাত পৌনে ১২টায় শোভা ফোন করে তার মাকে জানান, যৌতুকের জন্য স্বামী তাকে বেদম মারধর করেছে। তিনিও মেয়ের সঙ্গে স্ত্রীর মোবাইল দিয়ে কথা বলে রাতটুকু সহ্য করে সকালে চলে আসতে বলেন। এর কিছুক্ষণ পর থেকে শোভার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। ভোর ৪টার দিকে মেয়ের বাসার মালিকের স্ত্রী ফোন করে বলেন, শোভা অসুস্থ। দ্রুত শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আসতে বলেন। দুপুর ১২টার দিকে হাসপাতালে এসে মেয়ের লাশ দেখতে পান।

তার দাবি, রবিউল যৌতুকের টাকা না পেয়ে শোভাকে নির্যাতনের পর শ্বাসরোধে হত্যা করেছে। ঘটনা ধামাচাপা দিতে গলায় দড়ি লাগিয়ে লাশ ঝুলিয়ে রাখে। শোভার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

এমআই