অবৈধ ক্যাসিনো: আসামিদের দেশত্যাগ ঠেকাতে বেনাপোলে সতর্কতা

অবৈধ ক্যাসিনো: আসামিদের দেশত্যাগ ঠেকাতে বেনাপোলে সতর্কতা

অবৈধ ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত আসামিদের দেশত্যাগ ঠেকাতে বেনাপোল সীমান্তসহ পুলিশ ইমিগ্রেশনে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

শুক্রবার রাতে সতর্কতার বিষয়টি বেনাপোল ইমিগ্রেশন ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

ইমিগ্রেশনের ওসি মহসিন খান জানান, যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত পথে বিভিন্ন কৌশলে আসামিরা ভারতে পালিয়ে যেতে পারেন। ফলে সীমান্তে সর্বোচ্চ সতর্কতা ও পুলিশ ইমিগ্রেশনে নজরদারি বাড়ানো হয়েছে।

তিনি বলেন, ইমিগ্রেশনে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের নাম, ঠিকানা যাচাই ও পাসপোর্টের সঙ্গে তাদের ছবি মিলিয়ে দেখা হচ্ছে। এছাড়া একাধিক বা জাল পাসপোর্ট যাতে ব্যবহার করতে না পারে সে জন্য যাত্রীর ছবি তোলাসহ ও হাতের ছাপ মিলিয়ে দেখা হচ্ছে।

কোনোভাবেই যাতে অবৈধভাবে কেউ সীমান্ত অতিক্রম করতে না পারেন সে জন্য সীমান্তে বিজিবি সদস্যরা নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়েছেন বলে তিনি জানান।

ওসি মহসিন খান আরও জানান, ঢাকা পুলিশের এসবি (স্পেশাল ব্রাঞ্চ) থেকে তাদের কাছে একটি নির্দেশনা এসেছে। যুবলীগের ইসমাইল চৌধুরী সম্রাট ও ৯ নেপালের নাগরিক যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন তার জন্য বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে।

এছাড়া প্রতিদিন নতুন নতুন আরও নামের তালিকা আসছে বলেও জানান তিনি।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা ও ২১ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানিয়েছেন, রাষ্ট্রীয় ঘোষিত অপরাধীরা যাতে কোনোভাবে সীমান্ত পথে অবৈধভাবে ভারতে পালাতে না পারেন সে জন্য সীমান্ত এলাকায় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

এমজে/