পা হারানো রাসেলকে ক্ষতিপূরণ দেওয়ার আদেশ সুপ্রিম কোর্টে স্থগিত

পা হারানো রাসেলকে ক্ষতিপূরণ দেওয়ার আদেশ সুপ্রিম কোর্টে স্থগিত

গ্রীন লাইন পরিবহনের বাসের নিচে এক পা হারানো রাসেল সরকারকে ৪০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। পাঁচ লাখ টাকার মাসিক কিস্তিতে রাসেলকে এই টাকা দিতে আদেশ ছিল পরিবহন সংস্থাটির ওপর।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ আজ গ্রীন লাইন পরিবহন কর্তৃপক্ষের আপিল শুনানি করে এই আদেশ দেন।

গ্রীন লাইন পরিবহন কর্তৃপক্ষের আইনজীবী শাহ মঞ্জুরুল হক দ্য ডেইলি স্টারকে বলেন, এ ব্যাপারে গত বছর মে মাসে হাইকোর্ট যে রুল জারি করেছিলেন তার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এই আপিল বিভাগের স্থগিতাদেশ কার্যকর থাকবে। সর্বোচ্চ আদালতের আদেশের পর তার মক্কেলকে কোনো কিস্তি পরিশোধ করতে হবে না বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, যে প্রক্রিয়ায় রাসেল সরকারের জন্য ক্ষতিপূরণের অর্থ নির্ধারণ করা হয়েছিল তা সঠিক ছিল না। রাসেলের চিকিৎসার জন্য সাড়ে তিন লাখ টাকা ও দুই কিস্তিতে ১০ লাখ টাকা রাসেলকে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

গত বছর ৪ এপ্রিল ঢাকায় মেয়র হানিফ ফ্লাইওভারের কাছে গ্রীন লাইন পরিবহনের একটি বাসের নিচে চাপা পড়ে হাঁটুর নিচ থেকে এক পা হারান ২৬ বছর বয়সী রাসেল সরকার। বাস চালকের সঙ্গে বিতণ্ডার জেরে তার পায়ের ওপর দিয়ে বাস চালিয়ে দেওয়া হয়েছিল সেদিন।

এ বছর ২৫ জুন বাস কোম্পানিকে ক্ষতিপূরণ হিসেবে প্রতি মাসের প্রথম সাত দিনের মধ্যে পাঁচ লাখ টাকা করে কিস্তিতে মোট ৪৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে আদেশ দিয়েছিলেন হাইকোর্ট।