‘বন্দুকযুদ্ধে’ পিতা হত্যায় যাবজ্জীবন সাজা পাওয়া পুত্র নিহত

‘বন্দুকযুদ্ধে’ পিতা হত্যায় যাবজ্জীবন সাজা পাওয়া পুত্র নিহত

ফেনীর সোনাগাজীতে গোয়েন্দা পুলিশের (ডিবি) সাথে কথিত বন্দুকযুদ্ধে ইকবাল হোসেন (৩৫) ওরফে ইকবাল নামে এক যুবক নিহত হয়েছেন।

পুলিশের দাবি, নিহত ব্যক্তি তার পিতা হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ও আন্তঃজেলা ডাকাত দলের সর্দার। তিনি পূর্ব ছাড়াইতকান্দি গ্রামের বাসিন্দা।

মঙ্গলবার দিবাগত রাত সোয়া তিনটার দিকে উপজেলার সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের পাঠান বাড়ি সংলগ্ন আজম খান মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। এতে পুলিশের তিনজন সদস্যও আহত হয়েছে।

ঘটনাস্থল থেকে একটি এক নলা বন্দুক ও তিন রাউন্ড তাজা কার্তুজ উদ্ধারের দাবি করেছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানায়: গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে ছাড়াইতকান্দি গ্রামে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। সংবাদ পেয়ে ফেনীর ডিবি ও সোনাগাজী মডেল থানা পুলিশের একটি দল ওই গ্রামে যৌথ অভিযান চালায়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল গুলি করে। এ সময় পুলিশও পাল্টা গুলি করলে ইকবাল গুলিবিদ্ধ হয় এবং তার সহযোগীরা পালিয়ে যায়।

সোনাগাজী মডেল থানার ওসি মঈন উদ্দিন জানান, গুলিবিদ্ধ অবস্থায় ইকবালকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। তার মরদেহ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

গত ২৫ জুলাই তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. সি এস করিমের ছাড়াইতকান্দি গ্রামের বাড়িতে ডাকাতির ঘটনায় ইকবালের নাম উঠে আসে।

পুলিশ জানায়, ওই ঘটনায় গ্রেপ্তার হওয়া ৪ জন ইকবালের নেতৃত্বে ডাকাতি করেছে মর্মে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেওয়া পর তাকে আটকের চেষ্টা চলছিল।

ডিবি পুলিশের ওসি রঞ্জিত বডুয়া জানান, তার বিরুদ্ধে ডাকাতি ও হত্যাসহ ৩৭টি মামলা রয়েছে। এর আগে একাধিক ঘটনায় তার বাড়ি থেকে ডাকাতির মালামাল উদ্ধার করা হয়েছিল। সে নিজের পিতা হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি।

এমজে/